ঢাকাWednesday , 17 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ফাইনালে মোহামেডান-আবাহনী লড়াই

parag arman
May 17, 2023 12:20 am
Link Copied!

ফেডারেশন কাপের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান ও আবাহনী। বসুন্ধরা কিংসকে হারিয়ে মোহামেডান আগেই আসরের ফাইনাল নিশ্চিত করেছিল। আজ কুমিল্লায় দ্বিতীয় সেমিফাইনালে শেখ রাসেলকে ৩-০ গোলে হারিয়ে সেই শিরোপা লড়াইয়ে মোহামেডানের প্রতিপক্ষ হয়েছে আবাহনী।

দুই দল ফেডারেশন কাপের ফাইনালে সর্বশেষ মুখোমুখি হয়েছিল ২০০৯ সালে। যেখানে টাইব্রেকার জিতে শিরোপা উৎসব করেছিল সাদা-কালোরা। ৩০ মে সেই শিরোপা লড়াইয়ে আবার মুখোমুখি হতে যাচ্ছে দুই দল। তবে আজ কুমিল্লার সেমিফাইনালে আবাহনীর বিপক্ষে শুরুতে অন্তত খুব একটা পিছিয়ে ছিল না শেখ রাসেল। ম্যাচের আট মিনিটেই সুবর্ণ সুযোগ পেয়ে নষ্ট করেছেন এমফন উদোহ। মাঝমাঠ থেকে বল পেয়ে বক্সের ভেতর গোলরক্ষককেও কাটিয়ে এগিয়ে গিয়েছিলেন, কিন্তু শটটাই তিনি পোস্টে রাখতে পারেননি।

অথচ প্রথমার্ধের শেষ দিকে রেজাউল করিমের তেমনি এক লং বল ধরে আবাহনীকে এগিয়ে দেন ড্যানিয়েল কলিনদ্রেস। বিরতির পর সেই ব্যবধান বাড়িয়ে নিয়েছেন ফয়সাল আহমেদ। শেখ রাসেলের দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে বল বের করে নিয়ে তাকে পোস্টের মুখে ঠেলে দিয়েছিলেন রাফায়েল আগস্তু। ফয়সাল সেই সুযোগ লুফে নিয়েছিলেন।

৭১ মিনিটে রাসেলের ম্যাচে ফেরার আশা শেষ করে দিয়ে তরুণ এই উইঙ্গারই স্কোরলাইন করেছেন ৩-০। ডান দিক থেকে ক্রসের মতোই বাড়িয়েছিলেন; কিন্তু সেই বল পোস্টমুখী হয়ে গোলরক্ষক আশরাফুল ইসলামকেও বিভ্রান্ত করে জালে। ফলে ৩-০ গোলের জয় নিয়েই ফাইনালে পৌঁছে গেছে আবাহনী। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর শিরোপার দ্বৈরথের মঞ্চ তৈরি হলো তাতেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।