ঢাকাFriday , 24 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

পানামাকে ২-০ গোলে হারাল আর্জেন্টিনা

parag arman
March 24, 2023 6:39 am
Link Copied!

বিশ্বকাপ জয়ের পর প্রথম ম্যাচ। তাই আর্জেন্টিনা-পানামার মধ্যকার এই ম্যাচটি ঘিরে উৎসাহ কিংবা আগ্রহের কোনো কমতি ছিল না, বিশ্ব চ্যাম্পিয়নদের ভক্ত-সমর্কদের। তবে ঘরের মাঠ বুয়েন্স এইরেসের মনুমেন্টাল স্টেডিয়ামে ৭৮ মিনিট পর্যন্ত বিশ্ব চ্যাম্পিয়নদের গোল বঞ্চিত রাখে পুচকে পানামা। শেষ পর্যন্ত পানামাকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা।

গোল শূন্য প্রথমার্ধরে পর ২০২২ সালে অভিষেক হওয়া নতুন মেসি খ্যাত ২১ বছর বয়সী আলমাদা এই ম্যাচে আর্জেন্টিনার হয়ে প্রথম গোলের দেখা পান। নিজের চতুর্থ ম্যাচে এসে গোলের খাতা খুললেন তিনি। পানামার বিপক্ষে ৭৮ মিনিটের সময় ডি বক্সের সামনে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। লিওনেল মেসির নেওয়া কিক বারে লেগে সামনে পড়ে। সেটাতে প্রথমবার ডান পায়ে শট নিয়ে ব্যর্থ হয়ে, পরে বাম পায়ের শটে জালে জড়ান আলমাদা। ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

আর ৮৯ মিনিটে লিওনেল মেসি ডি বক্সের সামনে থেকে তার ট্রেড মার্ক ফ্রি কিকে, বাম পায়ের জাদুতে গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন। এই গোলের মধ্য দিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর পর দ্বিতীয় কোনো ফুটবলার হিসেবে ক্লাব ও জাতীয় দলের হয়ে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করেন মেসি। জাতীয় দলের হয়ে তিনি ৯৯টি ও ক্লাব ফুটবলে করেছেন ৭০১ গোল।

২৮ মার্চ দিবাগত রাত ২টায় ঘরের মাঠে দ্বিতীয় প্রীতি ম্যাচে নেদারল্যান্ডসদের স্বায়ত্তশাসিত দ্বীপরাষ্ট্র কুরাকাও-এর মুখোমুখি হবে আর্জেন্টিনা। ওই ম্যাচে মেসি গোল পেলে জাতীয় দলের হয়ে তার গোলের সেঞ্চুরিটা পূর্ণ হয়ে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।