ঢাকাSunday , 26 February 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

নিজ দেশের দায়িত্ব নিলেন বাংলাদেশের সাবেক কোচ

s s
February 26, 2023 7:25 pm
Link Copied!

বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ ছিলেন নিল ম্যাকেঞ্জি। সাকিব-তামিমদের গুরু হিসেবে দু’বছর বাংলাদেশের দায়িত্ব পালন করে ২০২০ সালে বিদায় নেন তিনি। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটার তৃতীয় দফায় যোগ দিয়েছেন নিজ দেশের কোচিং প্যানেলে।

ঘরের মাটিতে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে প্রোটিয়ারা। সিরিজে দুই টেস্ট ও তিনটি এক দিনের ম্যাচ খেলবে দুই দল। আসন্ন এই সিরিজেই দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন ৪৭ বছর বয়সী এই কোচ।

দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব থেকে মার্ক বাউচার সরে দাঁড়ানোর পর নতুন কোচ শাকরি কনরাড দলকে সাজাচ্ছেন। তাই ম্যাকেঞ্জিকে অস্থায়ীভাবে দায়িত্ব দেওয়া হলেও স্থায়ী দায়িত্বও পেতে যাচ্ছেন বলে গুঞ্জন রয়েছে।

এদিকে কয়েক দিন আগে টেস্ট ক্রিকেটের অধিনায়কত্বেও বদল এনেছে দক্ষিণ আফ্রিকা। ওপেনিং ব্যাটার ডিন এলগারের বদলে সাদা পোশাকে নেতৃত্ব পেয়েছেন টেম্বা বাভুমা। ওয়ানডে দলেরও নেতৃত্বে আছেন তিনি। তবে টি-টোয়েন্টির দায়িত্ব ছেড়ে দিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার জার্সিতে ২০০০ সালে অভিষেক হয়েছিল ম্যাকেঞ্জির। এরপর ২০০৯ সালে অবসর নেওয়ার আগে জাতীয় দলের হয়ে ৫৮ টেস্ট, ৬৪ ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।