ঢাকাSunday , 26 February 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

দক্ষিণ আফ্রিকার স্বপ্ন ভেঙে অস্ট্রেলিয়াই বিশ্ব চ্যাম্পিয়ন

s s
February 26, 2023 7:27 pm
Link Copied!

আইসিসি টুর্নামেন্টের ফাইনালে দক্ষিণ আফ্রিকা, দেশটির সমর্থকদের জন্য ব্যাপারটা ছিল স্বপ্নের। সেই রোমাঞ্চ ছোঁয়া গিয়েছিল নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে।

তবে ঘরের মাঠে প্রোটিয়া সমর্থকদের হৃদয় ভেঙে চ্যাম্পিয়ন হয়েছে নারী ক্রিকেটের প্রতাপশালী অস্ট্রেলিয়া। এ নিয়ে টুর্নামেন্টটির ষষ্ঠ শিরোপা জিতলো তারা, দুই ফরম্যাটে মিলিয়ে এটি ১৩তম বিশ্বকাপ অজি মেয়েদের।
রোববার কেপটাউনের নিউল্যান্ড স্টেডিয়ামে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ১৯ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান করে অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রানের বেশি করতে পারেনি প্রোটিয়া মেয়েরা।

টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়ার মেয়েরা। শুরুটা অবশ্য খুব বেশি ভালো হয়নি তাদের। ৩৬ রানের উদ্বোধনী জুটি ভাঙে পঞ্চম ওভারের শেষ বলে এসে। ৩ চারে ২০ বলে ১৮ রান করে সাজঘরে ফেরত যান এলিসা হিলি। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া।

তবে একপ্রান্ত আগলে থেকেছেন বেথ মনি। নিউল্যান্ডে ভরা গ্যালারির সামনে ৯ চার ও ১ ছক্কায় ৫৩ বলে ৫৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। এর বাইরে ২১ বলে ২৯ রান করেন এশলেইগ গার্ডনার। দক্ষিণ আফ্রিকার হয়ে ৪ ওভারে ১ মেডেনসহ ২৬ রানে দুই উইকেট নেন সাবনাম ইসমাইল, সমান উইকেট নেন মারজিয়ান কেপ।

জবাব দিতে নেমে পুরো ইনিংসের বেশির ভাগজুড়ে দলের ভরসা হয়েছিলেন লরা উলভারডট। ৫ চার ও ৩ ছক্কায় ৪৮ বলে ৬১ রান করে এলবিডব্লিউ হয়ে ১৭তম ওভারে তিনি ফিরলে শেষ হয় স্বাগতিকদের আশা। দলটির পক্ষে ২৩ বলে দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করেন চোলি টায়রন।

এ নিয়ে টানা সপ্তম ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়ার মেয়েরা। এর মধ্যে ছয়টিতেই জিতেছে তারা। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ারও হ্যাটট্রিক করেছে অজিরা। আরও একবার প্রতিষ্ঠিত হয়েছে তাদের আধিপত্য। অস্ট্রেলিয়ার ছেলে ও মেয়ে মিলিয়ে বিশ্বকাপের সংখ্যা এখন ২১টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।