ঢাকাThursday , 16 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে রিয়াল মাদ্রিদ

parag arman
March 16, 2023 5:02 am
Link Copied!

করিম বেনজেমার দেয়া একমাত্র গোলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে লিভারপুলকে ১-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। তাতে ৬-২ গোল গড়ে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো স্প্যানিশ জায়ান্টরা।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে অ্যানফিল্ডে, লিভারপুলকে ৫-২ গোলে হারানোর পর কোয়ার্টার ফাইনালের পথটা নাগালেই এনে রেখেছিলো কার্লো আনচেলোত্তির দল। সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয় লেগেও অল রেডদের পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো লস ব্ল্যাঙ্কোরা।

বার্নাব্যুতে সমানতালেই লড়েছিল দুইদল। বল দখলে প্রিমিয়ার লিগ জায়ান্টদের চেয়ে কিছুটা এগিয়েই ছিল রিয়াল মাদ্রিদ। খেলার প্রথমার্ধ জুড়ে ছিল আক্রমণ আর প্রতি আক্রমণ। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় জালের সন্ধান পায়নি কোনো দল। গোল শূন্য অবস্থায় বিরতিতে যায় দুইদল।

বিরতি থেকে ফিরেও চলতে থাকে দুইদলের লড়াই। তবে বেশিরভাগ সময় ব্যর্থতাই সঙ্গী হয় তাদের। প্রথম লেগে গোল বন্যায় ডুবে থাকা লিভারপুলের জালে খেলার ৭৮ মিনিটে বল পাঠান করিম বেনজেমা। শেষ পর্যন্ত ১-০ গোলের কষ্টার্জিত জয় পায় রিয়াল মাদ্রিদ। তবে দুই লেগ মিলিয়ে ৬-২ ব্যবধানে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চি করে কার্লো আনচেলোত্তির দল। এতে করে শিরোপা ধরে রাখার মিশনে আরো একধাপ এগিয়ে গেলো রিয়াল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।