ঢাকাThursday , 18 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ম্যানচেস্টার সিটি

parag arman
May 18, 2023 10:51 am
Link Copied!

রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠলো ম্যানচেস্টার সিটি। প্রতিযোগিতার সেমিফাইনালের দ্বিতীয় লেগে স্প্যানিশ জায়ান্টদের ৪-০ গোলে বিধ্বস্ত করে সিটিজেনরা। তাতে দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে পেপ গার্দিওয়ালার দল উঠে গেল ফাইনালে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম পর্বে ভিনিসিয়াস জুনিয়রের গোলে পিছিয়ে গেলেও ম্যাঞ্চেস্টার সিটিকে সমতায় ফিরিয়েছিলেন কেভিন দ্য ব্রুইন। কিন্তু দ্বিতীয় পর্বের ম্যাচে দেখা গেল একেবারে উল্টো ছবি। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে পেপ গার্দিওলার দল ৪-০ গোলে উড়িয়ে দিল রিয়াল মাদ্রিদকে। জোড়া গোল বের্নার্দো সিলভার। আত্মঘাতী গোল করলেন মিলিতাও। যোগ করা সময়ে দলের চতুর্থ গোল আলভারেজ়ের। দুই পর্ব মিলিয়ে সিটি জিতল ৫-১। ফাইনালে হালান্ডদের সামনে ইন্টার মিলান।

আগের আসরে বার্নাব্যুতে এই রিয়াল মাদ্রিদের কাছে হেরেই ফাইনালের স্বপ্নভঙ্গ হয়েছিল ম্যানচেস্টার সিটির। এবার তাদেরকে পরাজিত করেই আগামী ১১ জুলাই ইস্তাম্বুলের ফাইনালে ইন্টার মিলানের মুখোমুখি হবে সিটিজেনরা। রিয়াল মাদ্রিদকে সুযোগ দেয়া মানেই মহাবিপদ।

ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে তাই শুরুতেই রিয়ালকে শেষ করে দেওয়ার মন্ত্রে উজ্জ্বীবিত পেপ গার্দিওয়ালার দল। শুরুতে বলই পায়নি লস ব্লাঙ্কোসরা। তবে পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভা গোলে খেলার ২৩ মিনিটে উদ্ভ্রান্ত রিয়াল মাদ্রিদের বিপক্ষে এগিয়ে যায় ম্যানসিটি। ৩৭ মিনিটে নিজের ও দলের পক্ষে দ্বিতীয় গোল করেন বাঁ-পায়ের এই মিডফিল্ডার।

২-০ ব্যবধানে পিছিয়ে থাকা লস ব্লাঙ্কোসরা দ্বিতীয়ার্ধে ব্যবধান কমাতে প্রতিপক্ষের উপর চড়াও হয়। কিন্তু কাউন্টারে অ্যাটাকে আরও ভয়ঙ্কর হয়ে ওঠে ম্যানসিটি। ৭৬ মিনিটে ফ্রি কিক মাথা ছুঁইয়ে ব্যবধান ৩-০ করেন সিটিজেন ডিফেন্ডার ম্যানুয়েল আকাঞ্জি। তবে রিয়ালের মিলিতাওয়ে গায়ে লেগে বল জালে প্রবেশ করে।

এরপর খেলা শেষের ইনজুরি টাইমে বদলি খেলোয়াড় আর্জেন্টাইন হুলিয়ান আলভারেজ রিয়ালের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার পাশাপাশি এই আগের পরাজয়ের প্রতিশোধও নিলো পেপ গার্দিওয়ালার ম্যানসিটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।