ঢাকাTuesday , 16 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

এশিয়ান গেমসে অংশ নেবে পুরুষ ফুটবল দল!

parag arman
May 16, 2023 11:09 pm
Link Copied!

সম্প্রতি ‘টাকার অভাবে’ অলিম্পিক বাছাইয়ে অংশ নিতে পারেনি বাংলাদেশ নারী ফুটবল দল। তবে ছেলেদের ভাগ্য ভালো। চীনের হাংজুতে অনুষ্ঠিতব্য ১৯তম এশিয়ান গেমসে বাংলাদেশ ফুটবল দলের অংশগ্রহন অনেকটাই নিশ্চিত। এই খবর জানিয়েছে বাসস।

এ বিষয়ে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সংশ্লিষ্ট কমিটির সদস্যদের কাছ থেকে লিখিত সম্মতি নেওয়ার কাজ চলছে। অচিরেই আসবে আনুষ্ঠানিক সিদ্ধান্ত এবং তা অবশ্যই ইতিবাচক। বিষয়টি নিয়ে বাফুফের সহ সভাপতি ও জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, পুরুষ ফুটবল দলের এশিয়ান গেমসে অংশগ্রহণের বিষয়ে বিওএর পক্ষ থেকে ইতিবাচক সিদ্ধান্ত আসবে বলে তিনি আশাবাদী। তার আশা বাংলাদেশ পুরুষ ফুটবল দল এশিয়ান গেমসে খেলতে যাবে।

বাজে পারফর্মেন্সের কারণ দেখিয়ে এর আগে বাংলাদেশ অলিম্পিক কমিটির বৈঠকে পুরুষ ফুটবল দলকে হাংজু গেমসে না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যদিও নারী দল পাঠানোর বিষয়ে একমত হন কর্মকর্তারা। অথচ ২০১৮ সালে সর্বশেষ এশিয়ান গেমসে শক্তিশালী কাতারকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে ইতিহাস গড়েছিল বাংলাদেশ দল। পূর্ববর্তী ওই ফলাফলের ভিত্তিতে পুরুষ ফুটবল দল সহজেই এশিয়ান গেমস ফুটবলে অংশগ্রহণের দাবি রাখে।

বিওএ সহ-সভাপতি শেখ বশির আহমেদ গণমাধ্যমকে বলেন, আলোচনায় ‘পুরুষ ফুটবল ভালো করছে না’ বলেই অধিকাংশ সদস্য মতামত দিয়েছেন। সিশেলসের কাছে তারা হেরেছে। আর মেয়েদের ফুটবল ভালো করছে বলেই তাদের পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। বাফুফের দুই সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এমপি এবং মহিউদ্দিন আহমেদ মহি সভায় উপস্থিত থাকলেও দল পাঠানোর বিষয়ে জোরালো অবস্থান নিতে পারেননি বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।