ঢাকাSaturday , 25 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আগামী আইপিএলে নিষিদ্ধ বাংলাদেশের ক্রিকেটার!

parag arman
March 25, 2023 8:13 am
Link Copied!

আগামী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপএল) নিলামে নিষিদ্ধ হতে পারেন বাংলাদেশের ক্রিকেটাররা। এ সিদ্ধান্ত নিতে পারে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। নিলামে নাম দিয়ে দল পাওয়ার পর এসব দেশের ক্রিকেটারদের পেতে নানা জটিলতার মোকাবেলা করতে হয় ফ্র্যাঞ্চাইজিদের। তাই আগামী মৌসুম থেকে সাকিব আল হাসান-লিটন দাসদের নিলামে অংশগ্রহণ নিয়ে কঠোর সিদ্ধান্ত নিতে পারে পারে আইপিএলের আয়োজকরা।

৩১ মার্চ শুরু হবে আইপিএলের নতুন মৌসুম। আসন্ন আসরে বাংলাদেশ থেকে ৩ ক্রিকেটারের অংশ নেয়ার কথা রয়েছে। সাকিব ও লিটন খেলবেন কলকাতা নাইট রাইডার্সে। মুস্তাফিজুর রহমান জার্সি জড়াবেন দিল্লি ক্যাপিটালসের। তবে আন্তর্জাতিক সূচি থাকায় এই তিন ক্রিকেটারকে পুরো মৌসুম পাচ্ছে না ফ্র্যাঞ্চাইজিগুলো।

এছাড়া গেল আসরে নিলামে দল না পেলেও বদলি ক্রিকেটার হিসেবে তাসকিন আহমেদকে দলে নিতে চেয়েছিলেন লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। কিন্তু বিসিবি শেষ পর্যন্ত এই পেসারকে এনওসি দেয়নি। এবারও চলতি আসরে সাকিব-লিটনদের অংশ নেয়া নিয়ে চলছে নাটকীয়তা।

বিসিবি বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ শেষ না করে ক্রিকেটারদের আইপিএলে যাওয়ার অনুমুতি দিতে চাইছে না। এমনকি আয়ারল্যান্ডের সঙ্গে আওয়ে সিরিজের আগে আবার আইপিএল ছেড়ে দেশের হয়ে খেলতে বলা হয়েছে তাদের। এই অবস্থায় সাকিব-মুস্তাফিজদের পুরো আইপিএলে সার্ভিস পাবে না ফ্র্যাঞ্চাইজিরা। তাই আসন্ন মৌসুম থেকে বাংলাদেশের ক্রিকেটারদের আইপিএলে নিবন্ধন করা বিষয়ে কঠোর সিদ্ধান্তে নিতে পারে বিসিসিআই।

এক ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ বলেন, বিষয়টা এখন এমনই দাঁড়িয়েছে। আমরা তো বিসিসিআইকে কমপ্লেইন করতে পারি না। যেন তারা বোর্ডকে রাজি করায়। তবে এরপরের মৌসুম থেকে ফ্র্যাঞ্চাইজিরা অবশ্যই সতর্ক থাকবে তাদের (সাকিব-লিটন) দলে নেয়ার ক্ষেত্রে। আগেরবার তাসকিনকে এনওসি দেয়নি, এবার সাকিবদের দিচ্ছে না। তারা (বিসিবি) যদি না চায় তাদের খেলোয়াড়রা অংশ নিক, তাহলে তাদের নিবন্ধন কেন করতে দেয়? কিন্তু অবশ্যই এখন থেকে বাংলাদেশি খেলোয়াড়দের নিয়ে আমাদের ধারণা বদলে যাবে।

শুধু বাংলাদেশকে নিয়েই যে বিসিসিআই এমন কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে তা নয়, এই তালিকায় আছে শ্রীলঙ্কার নামও। আসন্ন মৌসুমে দেশটির ৪ জন ক্রিকেটার অংশ নেবেন। তবে আন্তর্জাতিক সূচির কারণে তাদেরকেও শুরু থেকে পাওয়া নিয়ে রয়েছে জটিলতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।