ঢাকাTuesday , 28 February 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

s s
February 28, 2023 1:15 pm
Link Copied!

ইতিহাস গড়া জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করল বাংলাদেশের মেয়েরা। বেনোনির উইলিমুর পার্কে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

১৩১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের প্রথম বলেই মিষ্টি সাহার উইকেট নেন অস্ট্রেলিয়ান পেসার রাইস ম্যাকেনা। মিষ্টির বিদায়ের পর উইকেটে আসেন দিলারা আক্তার। দ্বিতীয় উইকেটে দিলারা ও আফিয়া প্রত্যাশা ৬৬ রানের জুটি গড়েন। দিলারাকে ফিরিয়ে এই জুটি ভাঙেন ক্লো এইনসওয়ার্থ। ৪২ বলে ৪০ রান করেন বাংলাদেশি এই টপ অর্ডার ব্যাটার। দিলারার পর আফিয়ার উইকেটও দ্রুত তুলে নেন এইনসওয়ার্থ। এরপর চতুর্থ উইকেটে স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তার ৬১ রানের অবিচ্ছেদ্য জুটি গড়েন। ১৮ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন স্বর্ণা ও সুমাইয়া ২৫ বলে ৩১ রানের অপরাজিত ইনিংস খেলেছেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাককেনা। ২০ ওভারে ৫ উইকেটে ১৩০ রান করে অজিরা। ৫১ বলে ইনিংস সর্বোচ্চ ৫২ রান করেন ক্লেয়ার মুর। বাংলাদেশি বোলারদের মধ্যে দুটো করে উইকেট নিয়েছেন মারুফা আক্তার ও দিশা বিশ্বাস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।