ঢাকাSunday , 18 February 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

২৮-২৯ ফেব্রুয়ারি দল বদল, ৯ মার্চ শুরু প্রিমিয়ার ক্রিকেট লিগ

Sahab Uddin
February 18, 2024 9:27 pm
Link Copied!

রাজধানী ঢাকা, বন্দর নগরী চট্টগ্রাম ও পূণ্যভুমি সিলেটসহ দেশের ক্রিকেট অনুরাগিরা মেতে আছেন একমাত্র ফ্র্যাঞ্চাইজি আসর বিপিএল নিয়ে।

এখন চলছে বিপিএলের চট্টগ্রাম পর্ব। এই পর্ব শেষে আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে আবার শেরে বাংলায় ফিরবে বিপিএল। এরপর সুপার ফোরের নক আউট লড়াই শেষে ১ মার্চ ফাইনাল দিয়ে পর্দা উঠবে এবারের বিপিএলের।

ওদিকে টি-টোয়েন্টি ক্রিকেটের আমেজ থাকতে থাকতেই চলে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। আগামী ৪ মার্চ থেকে শুরু হবে বাংলাদেশ এবং শ্রীলঙ্কার ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং ২ ম্যাচের টেস্ট সিরিজ।

শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ শেষ হতে না হতেই শুরু হয়ে যাবে ঢাকা তথা দেশের একমাত্র প্রতিযোগীতামূলক ওয়ানডে আসর ঢাকা প্রিমিয়ার লিগ। সব কিছু ঠিক থাকলে আগামী ৯ মার্চ শুরু হবে ঢাকাই ক্রিকেটের প্রধান আসর প্রিমিয়ার লিগ।

এর আগে বিপিএল চলাকালীনই হয়ে যাবে দলবদল। বড় ও ছোট- প্রায় সব দলেরই ঘর গোছানোর কাজ মোটামুটি শেষ। শুধু আনুষ্ঠানিকতাটুকু বাকি। আগামী ২৮ ও ২৯ ফেব্রুয়ারি ২ দিনের দলবদল। আর ৯ মার্চ শুরু হবে জমজমাটপ প্রিমিয়ার লিগ।

আগেই জানা, এবার দীর্ঘদিন পর প্রিমিয়ার লিগে থাকছে না কোন ভিনদেশি ক্রিকেটার খেলানোর সুযোগ। এক সময় ৩-৪ জন করে বিদেশি ক্রিকেটার খেলানোর সুযোগ থাকলেও কালের আবর্তে তা কমে ১জনে নেমে এসেছিল।
গত প্রায় একযুগ ১ জন করে বিদেশী খেলানো যেত। এবার সেটাও বন্ধ করে দেয়া হয়েছে। কোন বিদেশী ক্রিকেটার খেলানো যাবে না। সব দেশী ক্রিকেটাররাই খেলবেন ঢাকা প্রিমিয়ার লিগে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।