ঢাকাMonday , 20 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

২৭০-২৮০ হলে হয়তো ম্যাচ অন্যরকম হতো: রোহিত শর্মা

Sahab Uddin
November 20, 2023 12:58 am
Link Copied!

পুরো টুর্নামেন্ট দাপটের সঙ্গে খেলে ফাইনালে এসে হারের মুখ দেখলো ভারত। ফাইনালেও ভারত যখন ব্যাটিংয়ে নামে তখনো মনে হচ্ছিল এই ম্যাচেও হয়তো ভারত তিনশোর বেশি করবে; কিন্তু অসি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সেটি আর পারেনি তারা। ২৪০ রানেই অলআউট হয় তারা।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার মতে ব্যাটিংয়ে কিছু রান কম হয়েছে তাদের। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে তিনি বলেন, ‘ফলাফলটা আমাদের পক্ষে যায়নি। আর জানি, আজ আমরা যথেষ্ট ভালো ছিলাম না। কিন্তু দলকে নিয়ে গর্বিত। এমন হওয়ার কথা ছিল না। সত্যি বলতে, ২০-৩০ রান হলেই ভালো কিছু হতো। যখন কোহলি ও রাহুল ব্যাট করছিল, তখন আমরা ২৭০-৮০ এর দিকে তাকিয়ে ছিলাম। এরপর আমরা কেবল উইকেটই হারিয়েছি। ’

৪৭ রানে অস্ট্রেলিয়ারও তিন উইকেট তুলে নিয়েছিল ভারত। কিন্তু এরপরই দুর্দান্ত এক জুটি গড়ে ভারতকে ম্যাচ থেকে ছিটকে দেন ট্রাভিস হেড মার্নাস লাবুশেন। তাদের ২১৫ বলে ১৯২ রানের জুটি যখন ভাঙে, তখন অস্ট্রেলিয়ার জয়ের জন্য দরকার কেবল দুই রান। ম্যাচের পর হেড ও লাবুশেনকে কৃতিত্ব দিয়েছেন রোহিতও।
তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া তিন উইকেট হারানোর পর বড় জুটি গড়েছে। ২৪০ রান নিয়ে আমরা দ্রুত উইকেট চেয়েছিলাম, কিন্তু হেড ও মার্নাসের কৃতিত্ব তারা ম্যাচটা এতটুকু এনেছে। তারা আমাদের ম্যাচ থেকে একদমই ছিটকে দিয়েছে। আমার মনে হয় উইকেট আলোর নিচে আরও ভালো হয়েছে। আসলে আমরা জানতাম আলোর নিচে ভালো হবে; কিন্তু এটাকে আমরা কোনো অযুহাত দিতে চাই না। আমরা যথেষ্ট ভালো ব্যাট করিনি। হেড ও লাবুশেনের কৃতিত্ব যারা মাঝখানে জুটিটা গড়েছে। ’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।