ঢাকাSunday , 24 September 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

১০ জনের দল নিয়েও শেষ হাসি ম্যানসিটির

Sahab Uddin
September 24, 2023 11:55 am
Link Copied!

গতবারের ট্রেবলজয়ী ম্যানচেস্টার সিটি এবারও তাদের ধারাবাহিক জয়রথ ধরে রেখেছে। মৌসুমের ষষ্ঠ ম্যাচেও তাদের জয় পেতে কোনো বেগ পেতে হয়নি। যদিও নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তারকা মিডফিল্ডার রদ্রিকে। তবে ১০ জনের দলের বিপক্ষেও সুবিধা আদায় করতে পারেনি নটিংহ্যাম। রেফারির চূড়ান্ত বাঁশি বেজে ওঠার পর ২-০ গোলের জয়ে ম্যানসিটি শেষ হাসি হাসে।

গতকাল (শনিবার) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে পুরো সময়জুড়েই ব্যস্ত ছিলেন রেফারি অ্যান্থনি টেলর। চরম মারমুখী দুই প্রতিপক্ষকে নিয়ন্ত্রণে রাখতে তিনি একটি লাল কার্ডসহ মোট ১১টি হলুদ কার্ড দেখান। ইতিহাদের ক্লাবটির হয়ে এদিন একটি করে গোল করেছেন ফিল ফোডেন ও আর্লিং হালান্ড।

তবে টানা ষষ্ঠ ম্যাচ জয়ের দিনেও রদ্রির লাল কার্ডের জন্য বেশ ক্ষুব্ধ কোচ পেপ গার্দিওলা। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘রদ্রিকে শিখতে হবে। তার উচিত নিজের আবেগকে কন্ট্রোল করতে শেখা। আমি মাঠে খেলছি না, তাই আমার হলুদ কার্ড খেলেও সমস্যা নেই। কিন্তু রদ্রি সেটা করার সুযোগ নেই। মাঠে থাকা প্রত্যেক ফুটবলারকেই খুব সতর্ক থাকতে হবে।’

আগের মৌসুমে ৬-০ গোলে ম্যানসিটির কাছে হারের দুঃসহ স্মৃতি মাথায় নিয়ে এদিন খেলতে নেমেছিল ফরেস্টের খেলোয়াড়রা। এরপর ম্যাচের মাত্র সপ্তম মিনিটেই সিটিকে এগিয়ে দেন ফিল ফডেন। এরপর নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হাল্যান্ড সাত মিনিট পর ম্যাথুস নুনেসের ক্রস থেকে হেড করে দ্বিতীয়বার জাল কাঁপান। বল দখলে এগিয়ে থেকে প্রথমার্ধেই তারা লিড নেয় ২-০ ব্যবধানে।

দ্বিতীয়ার্ধে আর কোনো গোলের দেখা পায়নি কোনো পক্ষই। উল্টো শুরুতেই প্রতিপক্ষ ফুটবলারের গলা চেপে ধরে লাল কার্ড দেখেছেন সিটির স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি। পরে পেপ গার্দিওলা জুলিয়ান আলভারেজের স্থলাভিষিক্ত করেন ডিফেন্ডার নাথান আকেকে। তার ক্রস ধরেই শেষদিকে দ্বিতীয় গোল পেতে পারতেন হালান্ড। কিন্তু আগের ম্যাচের মতো এবার গোলমিসের নজির দেখালেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।