ঢাকাWednesday , 28 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

হামজা গুঞ্জনের মধ্যেই বাংলাদেশের দল ঘোষণা, নেই মোরসালিন

Sahab Uddin
February 28, 2024 6:59 pm
Link Copied!

যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে ফিফা বিশ্বকাপের পরবর্তী আসর। সেই বিশ্বকাপের বাছাই পর্বে বাংলাদেশের পরবর্তী প্রতিপক্ষ যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিন। মার্চের ফিফা উইন্ডোতে দুই লেগের ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল। ফিলিস্তিনের বিপক্ষে বাছাই পর্বের ম্যাচে ইংলিশ চ্যাম্পিয়নশিপে খেলা বাঙালী বংশোদ্ভূত তারকা হামজা চৌধুরীর খেলা নিয়ে গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু এই দুই ম্যাচের স্কোয়াডে নেই তিনি।

আগামী মার্চে ফিফা উইন্ডোতে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে আছে ফিলিস্তিন। ২০২৬ ফিফা বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাই পর্বের ম্যাচে আগামী ২২ ও ২৬ মার্চ দুই লেগের ম্যাচে ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ। সেই দুই ম্যাচ সামনে রেখে ২৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল দল। হাভিয়ের ক্যাবরেরার দলে ইংলিশ তারকা হামজা চৌধুরীর খেলার গুঞ্জন থাকলেও এই দুই ম্যাচে দলে নেই তিনি।

দলে জায়গা পেয়েছেন দেশের সেরা গোলরক্ষক আনিসুর রহমান জিকো। আছেন শেখ জামালের গোলরক্ষক মিতুল মারমাও। তবে দলে আছে বেশ কিছু চমক। দলে বড় চমক বলতে শেখ মোরসালিনের না থাকাটাই। মূলত ইনজুরির কারণেই দলে নেই এই দেশের এই উঠতি তারকা। দলে নেই ফুলব্যাক তারিক কাজীও।

দুই লেগের খেলার প্রথম ম্যাচটি আগামী ২২ মার্চ কুয়েতে অনুষ্ঠিত হবে। আর আগামী ২৬ মার্চ দ্বিতীয় লেগের খেলাটি হবে বাংলাদেশে। এই দুই ম্যাচের প্রস্তুতি নিতে জাতীয় দল দুই সপ্তাহের বেশি সময় অনুশীলন করবে সৌদি আরবে। সেখান থেকে ১৭ মার্চ কুয়েতে রওনা হবে বাংলাদেশ দল।

ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড: মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবণ, আনিসুর রহমান জিকো, মাহফুজ হাসান প্রিতম; বিশ্বনাথ ঘোষ, মুরাদ হাসান, তপু বর্মন, মোহাম্মদ রহমত মিয়া, মোহাম্মদ ঈসা ফয়সাল, মোহাম্মদ শাকিল হোসেন, মোহাম্মদ সাদ উদ্দিন, মোহাম্মদ তাজ উদ্দিন; সোহেল রানা, চন্দন রায়, মোহাম্মদ হৃদয়, মোহাম্মদ সোহেল রানা, মোজিবুর রহমান জনি, রবিউল হাসান, সৈয়দ শাহ কাজেম কিরমানি, জামাল ভূঁইয়া; রাকিব হোসেন, সুমন রেজা, মোহাম্মদ শাহরিয়ার ইমন, মোহাম্মদ ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ রাব্বি হোসেন রাহুল, আরমান ফয়সাল আকাশ ও মোহাম্মদ রফিকুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।