ঢাকাWednesday , 6 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

হাত দিয়ে বল আটকিয়ে আউট হলেন মুশফিক

Sahab Uddin
December 6, 2023 4:37 pm
Link Copied!

অদ্ভুত আউট হলেন মুশফিকুর রহিম। নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুর টেস্টে ব্যাটিংয়ের সময়ে হাত দিয়ে বল আটকিয়ে অঘটনের জন্ম দেন তিনি। এরপরে আউট দেওয়া হয় মুশফিককে। তিনি আউট হয়েছেন ৮৩ বলে ৩৫ রান করে। বুধবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হয় বাংলাদেশ ও নিউজিল্যান্ড। ম্যাচটিতে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। লাঞ্চের আগে ৪ উইকেট হারালেও বিরতির পরে ভালোভাবে এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ।
তবে বিপত্তি ঘটিয়ে বসেন অভিজ্ঞ ক্রিকেটার মুশিফকুর রহিম। খেলার ৪০.৪ ওভারে কাইল জেমিসনের বলে ব্যাট করেন তিনি। বলটি ব্যাটে লেগে উইকেটের পেছনে যাচ্ছিল। সে সময়েই হাত দিয়ে বল আটকান মুশফিক। তাতে নিউজিল্যান্ডের খেলোয়াড়েরা ‘হ্যান্ডলড দ্য বল’ আউটের আবেদন করেন এবং তৃতীয় আম্পায়ার ভিডিও রিপ্লে দেখে মুশফিককে আউট ঘোষণা করেন।
এর আগে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে মন্থর ব্যাটিং করতে থাকে বাংলাদেশের দুই ওপেনার জাকির হাসান এবং মাহমুদুল হাসান জয়। তবে স্পিনবান্ধব পিচে যখন নিউজিল্যান্ড স্পিনারদের নিয়ে আসে, তখন থেকেই ঝামেলায় পড়ে এই দুই ওপেনার।
ম্যাচের ১১তম ওভারে স্যান্টনারের বল পেটাতে গিয়ে উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে প্রথমে ফেরেন জাকির হাসান (৮)। এরপরে ওভারেই এজাজ প্যাটের বলে ল্যাথামের কাছে ক্যাচ দিয়ে ফেরেন আরেক ওপেনার জয় (১৪)।
জয়-জাকিরকে হারানোর পর জুটি গড়ার চেষ্টা করেন শান্ত ও মুমিনুল। তবে এই দুই ব্যাটারের ১১ রানের জুটি ভাঙেন এজাজ প্যাটেল। মুমিনুলকে ৫ রানে ফেরান বাঁহাতি এই স্পিনার। এরপর ফিরে যান টাইগার অধিনায়ক নাজমুল শান্তও। ১৪ বল খেলে শান্ত করেন ৯ রান। তাকে এলবিডব্লিউ করে ফেরান স্যান্টনার। পানি পানের বিরতির আগে ৪৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১০ রান করে বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।