ঢাকাWednesday , 22 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

হঠাৎ মিরপুরে সাকিব-হাথুরু এবং নির্বাচকরা

Sahab Uddin
November 22, 2023 7:06 pm
Link Copied!

ক্রিকেটার সাকিব বরাবরই আলোচিত, কখনো বা সমালোচিত। কখনো নন্দিত, কখনো কখনো নিন্দিত। সমালোচিতও। তবে এখন সাকিব আল হাসান আলোচনা ভিন্ন কারণে।

আঙুলে ফ্র্যাকচারের কারণে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচ খেলতে না পারা সাকিব আল হাসান নিউজিল্যান্ডের সঙ্গে টেস্টের হোম সিরিজেও থাকছেন না।

তারপরও সাকিব আলোচিত। সেটা ক্রিকেটীয় কর্মকাণ্ডের কারণে নয়। রাজনৈতিক ইস্যুতে। এরই মধ্যে চাওর হয়েছে এবারের জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন জাতীয় দলের অধিনায়ক সাকিব। রাজধানী ঢাকার একটি (ঢাকা ১০) ও মাগুরার দুটি (মাগুরা ১ আর ২) আসনে মনোনয়নপত্রও কিনেছেন।

বিশ্বকাপ শেষে দেশে ফিরে একদিন থেকে ৪৮ ঘণ্টার মধ্যেই যুক্তরাষ্ট্র উড়ে গিয়েছিলেন সাকিব আল হাসান। গতকাল মঙ্গলবার সকালে দেশে ফিরে দুপুর গড়ানোর আগেই মনোনয়নপত্র জমা দিতে স্বশরীরে হাজির হয়েছিলেন বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লিগ কার্যালয়ে।

সব মিলিয়ে ক্রিকেটার সাকিব এখন রাজনীতি নিয়ে বেশ ব্যস্ত। নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। যে কারণে নিজের আঙুলের ফ্র্যাকচারের ব্যান্ডেজ পাল্টানোর ফুরসতটুকুও পাননি। এদিকে আজ বুধবার দুপুরের আগে হঠাৎ সাকিব এলেন মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে। মূলত বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কাছে। তিনি তার ব্যান্ডেজ পাল্টে দিয়েছেন।

কেমন অবস্থা সাকিবের? দেবাশীষ চৌধুরীর জবাব, ‘নাহ! এখনই কিছু বলা যাবে না। তিন সপ্তাহ পর ব্যান্ডেজ খুলে হয় এক্সরে না হয় স্ক্যান করা হবে। তখন বলতে পারবো। সেজন্য অপেক্ষায় থাকতে হবে আরও এক সপ্তাহ।’

বলে রাখা ভালো আজ রাত ৮টায় ঢাকা থেকে সিলেট যাবে বাংলাদেশ জাতীয় দল। তাই নির্বাচকদের সঙ্গে কথা বলতে বিসিবিতে আগে থেকেই ছিলেন হেড কোচ হাথুরুসিংহে। দেবাশীষ চৌধুরীকে দিয়ে হতের ব্যান্ডেজ পাল্টে সাকিবও যোগ দিলেন নির্বাচক, হেড কোচের বৈঠকে।

হেড কোচ হাথুরু, ক্যাপ্টেন সাকিব আর নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, হাবিবুল বাশারের সঙ্গে এক রুমে। ব্যাস বাইরে উপস্থিত সাংবাদিকদের মাঝে গুঞ্জন, কী এমন বিষয়ে কথা বললেন তারা? সাকিবতো নিউজিল্যান্ডের সঙ্গে হয়তো এ সিরিজে খেলতে পারবেন না, তবে কি নিউজিল্যান্ডের মাটিতে যে পাল্টা ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ হবে, তা নিয়েই কথা হলো তাদের মধ্যে?

টেস্ট সিরিজের পর নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজে দলটা কেমন হতে পারে? তা নিয়েই কি কথা বললেন তারা?

নির্বাচক হাবিবুল বাশারের কাছে তা জানতে চাওয়া হলে তিনি জাগো নিউজকে বলেন, ‘না না, পূর্ব নিধারিত কোনো আলোচনাতো নয়ই, এমনকি কোনো অনির্ধারিত বৈঠকও ছিল না। সাকিব এসেছে তার আঙুলের ফ্র্যাকচারের ব্যান্ডেজ পাল্টাতে। আর আমরাও সেখানে ছিলাম। আজ রাতে টেস্টের জন্য হাথুরু চলে যাবেন সিলেটে, তাই আমাদের সঙ্গে কথা বলতেই এসেছিলেন।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।