ঢাকাThursday , 14 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট ক্রীড়াঙ্গনের লক্ষ্যে ক্রীড়া র‌্যালি

Sahab Uddin
December 14, 2023 12:16 am
Link Copied!

‘স্মার্ট বাংলাদেশ স্মার্ট ক্রীড়াঙ্গন’- এই স্লোগানকে সামনে রেখে দিন কয়েক আগে সমাবেশ হয়েছে। বুধবার হলো ক্রীড়া র‌্যালি। এতে অংশ নিতে ক্রীড়াঙ্গনের অনেকেই এসেছিলেন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন রোলার স্কেটিং কমপ্লেক্সে। এদিন বিভিন্ন ক্রীড়া ফেডারেশন, অ্যাসোসিয়েশনের কর্তাব্যক্তিরা যেমন ছিলেন, তেমনি জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত খেলোয়াড় থেকে শুরু করে সাবেক-বর্তমান অনেক তারকা খেলোয়াড়দের সপ্রতিভ উপস্থিতি ক্রীড়া র‌্যালিকে করেছে আকর্ষণীয়।

এই র‌্যালি শুধু ঢাকাতেই নয়; একযোগে দেশের অনেক জেলাতে একই সময়ে আয়োজিত হয়েছে। যা বাংলাদেশের ক্রীড়াঙ্গনে অনন্য ঘটনা। রোলার স্কেটিং কমপ্লেক্স থেকে শুরু হয়ে র‌্যালিটি গুলিস্তানের জিপিও গেট ও জাতীয় প্রেস ক্লাব ঘুরে পুরনো পল্টন হয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রবেশ করে শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে এসে শেষ হয়।

বিজয় দিবস সামনে রেখে আগামীতে শেখ হাসিনার দর্শন স্মার্ট ক্রীড়াঙ্গন গড়ার লক্ষ্যে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ, জাতীয় ক্রীড়া ফেডারেশন ফোরাম এবং বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে এই ক্রীড়া র‌্যালির আয়োজন করা হয়েছে।

শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে র‌্যালির শুরুতে ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ বলেছেন, ‘আজ সারা দেশব্যাপী স্মার্ট ক্রীড়াঙ্গনের ব্যানারে র‌্যালি হয়েছে। জেলা পর্যায়গুলোতেও ক্রীড়াঙ্গনের এই মিলনমেলা সফলভাবে হয়েছে। আমরা ক্রীড়াঙ্গন শেখ হাসিনা সরকারেই আস্থা রাখি।’

ক্রীড়াঙ্গনের স্থাপনা ও বিভিন্ন ক্লাব-ফেডারেশন মতিঝিল-পল্টনে অবস্থিত। এই অঞ্চলে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বাহাউদ্দিন নাছিমকে নির্বাচিত করার আহ্বান জানান তারা। এমবি সাইফের সুরেই বক্তব্য রেখেছেন সাবেক জাতীয় ক্রিকেটার এসএম রকিবুল হাসান, কিংবদন্তি ফুটবলার আশরাফউদ্দিন আহমেদ চুন্নু, সাবেক তারকা ফুটবলার আব্দুল গাফফারসহ আরও অনেকে।

র‌্যালি শেষে ক্রীড়া সংগঠক তরফদার মো. রুহুল আমিন বলেছেন, ‘গত ১৫ বছরে বাংলাদেশের যে উন্নয়ন এবং একই সঙ্গে আমাদের ক্রীড়াঙ্গনের যে উন্নয়ন এই ধারাবাহিকতাকে আমরা বজায় রাখতে চাই। এই বার্তাটা আমরা দেশের আনাচে-কানাচে ছড়িয়ে দিতে চাই। যেভাবে এগিয়ে যাচ্ছি, বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, ক্রীড়াঙ্গন যেভাবে এগিয়ে যাচ্ছে এটাকে আমরা আরও এগিয়ে নিয়ে যেতে চাই। যাতে করে স্মার্ট বাংলাদেশের পাশাপাশি ক্রীড়াঙ্গনকেও স্মার্ট ক্রীড়াঙ্গনে রূপান্তরিত করতে পারি।’

এদিকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়েছে নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা থেকেও। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটুর নেতৃত্বে নারায়ণগঞ্জের শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স থেকে র‌্যালিটি বের করা হয়। যা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চাষাড়ার টাউন হলে শেষ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।