ঢাকাTuesday , 12 March 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

সৌম্যর কাছে ‘আগের পারফরম্যান্স’ চান শান্ত

Sahab Uddin
March 12, 2024 5:24 pm
Link Copied!

ওয়ানডেতে বাংলাদেশ ধারাবাহিক পারফরম্যান্স করলেও সাম্প্রতিক সময়ে খুব বেশি ছন্দে নেই। সবশেষ আফগানিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ হেরেছে টিম টাইগার্স। সেসব স্মৃতি ভুলে এবার শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে জয় পেতে উন্মুখ নাজমুল হোসেন শান্তর দল। অধিনায়ক শান্ত দলের সবাইকে দেখতে চান নিজেদের সেরা ছন্দে, আর সৌম্য সরকারের প্রতি আশাটা একটু বেশিই তার।

চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে। খেলা শুরু দুপুর ২টা ৩০ মিনিটে। একদিন বিরতি দিয়ে ১৫ মার্চ হবে দ্বিতীয়টি। ১৮ মার্চ মাঠে গড়াবে তৃতীয় ও শেষ ওয়ানডে। এরপর রয়েছে দুটি টেস্ট।

গতবছর নিউজিল্যান্ডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১৬৯ রানের একটি ইনিংস খেলেছিলেন সৌম্য সরকার। এবার নামছেন শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে। শান্তর আশা, সেই পুরনো সৌম্যকে ফিরে পাবে বাংলাদেশ।

প্রথম ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে শান্ত বলেছেন, ‘দীর্ঘদিন পর নিউজিল্যান্ডের বিপক্ষে কেটি পূর্ণাঙ্গ সিরিজ খেলেছেন সৌম্য। এরমধ্যে একটি ম্যাচে বড় ইনিংস খেলেছেন। এমনকিছুই দল আশা করে। তবে ধারাবাহিক হবে। ধারাবাহিকতা সবারই প্রয়োজন আছে। আলাদাভাবে সৌম্যর একার প্রয়োজন সেটা বলব না।’

‘প্রত্যেক ব্যাটারের এই জায়গায় উন্নতির দরকার আছে। সৌম্য নিজেও এটা নিয়ে কাজ করছে। গত সিরিজে যদি চিন্তা করা যায়, ওরকম কন্ডিশনে ওরকম একটা ইনিংস খেলা অবশ্যই আমাদের দলের জন্য অনেক বড় ব্যাপার। আশা করি যদি ও সুযোগ পায়, যে জায়গায় খেলে, ওখানে ব্যাট করলে ভালো করবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।