ঢাকাMonday , 13 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

সেমিফাইনালে যে ভয় তাড়া করছে ভারতকে

Sahab Uddin
November 13, 2023 11:57 pm
Link Copied!

বিশ্বকাপে একমাত্র অপরাজিত (৯-০) থেকেই সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। বলা যায়, এবারের আসরে কোনো রকমের লড়াই ছাড়াই ম্যাচগুলো জিতে নিয়েছে স্বাগতিকরা। শিরোপা থেকে দুই ধাপ দূরে দাঁড়িয়ে এবার নিউজিল্যান্ডের বাধার সামনে পড়েছে ভারত।

এখানেই ভারতীয়দের স্নায়ুতে খানিকটা ভয়ের সঞ্চার হচ্ছে। ভয় পাওয়াটাও স্বাভাবিক। বিশ্বকাপের আসরে মোট ১০ বার কিউইদের মুখোমুখি হয়েছে ভারতীয়রা। চলতি বিশ্বকাপের এক জয়সহ মোট ৪টিতে জয় পেয়েছে ভারত। অপরদিকে পাঁচটিতে জয় পেয়েছে নিউজিল্যান্ড। একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছিল।

এই পরিসংখ্যানও আসলে তেমন বড় কোনো ভয়ের কারণ নয় ভারতের জন্য। যে বিষয়টি তাদের মাথায় ঘুরছে, সেটি হলো- ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালেই নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নিতে হয়েছে ভারতীয়দের। সেটিই ভারতকে সবচেয়ে পীড়া দিচ্ছে। ওই ম্যাচে ভারত ১৮ রানে হেরেছিল।

এছাড়া এই বিশ্বকাপে নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন বেশকিছু ম্যাচে খেলতে পারনেনি। তবে সেমিফাইনালে কিউই এই ব্যাটার একাদশে থাকবেন। পেস আক্রমণে থাকবেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির মতো বোলাররা। যারা রীতিমতো ভারতীয় ব্যাটারদের জন্য ভয়ের কারণ।

ভারত এই বিশ্বকাপে দাপট দেখিয়ে খেললেও সেমিতে তাদেরকে বড় চাপ সামলে নিতে হবে। সেমিফাইনাল ম্যাচ আগের ম্যাচগুলোর মতো সহজ হবে বলে মনে করছেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও।
রাহুল দ্রাবিড় বলেছেন, ‘এটি বলা ঠিক হবে না যে, সেমিফাইনাল নিয়ে আমাদের কোনো চাপ নেই। ক্রিকেটের কোনো ম্যাচে আপনি নিশ্চয়তা দিতে পারেন না যে, আসলে কোন দল জিতবে। আপনি যেটা করতে পারেন সেটা হলো- ম্যাচের জন্য সেরা প্রস্তুতি নেওয়া। আর আমরা সেটিই করছি। যখন এটি ভালোভাবে কাজ করবে তখনি মাঠে আমরা ভালো কিছু করতে পারবো। একটি ম্যাচে হারলেই লোকজন বলবে যে, আমরা কিছুই পারি না।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।