ঢাকাWednesday , 29 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সেঞ্চুরি করেও বাংলাদেশকে কৃতিত্ব দিলেন উইলিয়ামসন

Sahab Uddin
November 29, 2023 10:06 pm
Link Copied!

ঘরের মাঠে সাদা ও লাল বলের ক্রিকেটে বাংলাদেশ দল সবসময় অপ্রতিরোধ্য। সেটি আরও একবার নিউজিল্যান্ডের সঙ্গে চলমান টেস্ট সিরিজে দেখা যাচ্ছে। তবে বোলাররা প্রতিপক্ষকে চেপে ধরার চেষ্টা করলেও ফিল্ডিং ব্যর্থতায় আজ (বুধবার) কাঙ্ক্ষিত সাফল্য পেতে দেরি হয়েছে বাংলাদেশের। তবুও সিলেটে নিউজিল্যান্ডকে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে অনেক প্রশ্নের মুখোমুখি করেছেন বাংলাদেশের স্পিনাররা।

অবশ্য তাইজুল-মিরাজরা ভালো বল করার পরও সেঞ্চুরি তুলে নিয়েছেন সাবেক কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন। দলের হয়ে দারুণ ইনিংস খেলার পরও দিন শেষে তিনি টাইগার বোলারদের প্রশংসায় ভাসিয়েছেন। এমনকি উইলিয়ামসন মনে করেন, বাংলাদেশের বোলারদের সামনে তারা আজ অনেক প্রশ্নের মুখে পড়েছিলেন।

প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে তিনি বলেন, ‘তারা (বাংলাদেশের বোলাররা) এই কন্ডিশন সম্পর্কে ভালোভাবেই জানে। তারা একদম ঠিকঠাক ছিল। অনেক ধরনের সম্ভাবনা তৈরি করছিল। অসাধারণ ছিল সবাই। আমাদের সামনে অনেক প্রশ্নও তৈরি করেছে তারা। পৃথিবীর এই প্রান্তে এসে কীভাবে ভালো করতে হয় সেটি শিখেয়েছে আমাদের।’

কিউইরা ২ উইকেট হাতে রেখে আজ দিন শেষ করেছে। যদিও বাংলাদেশের নেওয়া সংগ্রহের চেয়ে তারা এখনও ৪৪ রান পিছিয়ে। পরদিন (বৃহস্পতিবার) আরও কিছু রান তোলার আশা উইলিয়ামসনের, ‘দিনটা আমাদের জন্য কঠিন ছিল। আমার মনে হয় ব্যাটাররা তাদের মেলে ধরার চেষ্টা করেছে। একসঙ্গে গড়েছে ভালো কিছু জুটিও। আমাদের দুটি উইকেট আছে হাতে। আরও কিছু রান করতে পারলে ভালো হয়, আর এরপর আমরা সুযোগ পাবো বল করার। পিচে পরিবর্তনের (স্পিনারদের জন্য ভালো) ইঙ্গিত পাওয়া যাচ্ছে। মনে হচ্ছে আগামী কয়েকদিনে আরও ভাঙবে।’

‘উইকেট যেকোনোভাবে হোক বদলেছে। আমাদের কাছে এটা প্রত্যাশিতই ছিল। আমাদের ব্যাট ও বল হাতে মানিয়ে নিতে হবে। আগামীকাল সকালে কাজটা ঠিকঠাক করতে হবে, এরপর আমাদের হাতে বল আসবে’, যোগ করেন অভিজ্ঞ কিউই তারকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।