ঢাকাMonday , 20 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

সাকিব সবসময় বেস্ট পারফর্মার: মাশরাফী

Sahab Uddin
May 20, 2024 7:10 pm
Link Copied!

দড়জায় কড়া নাড়ছে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার যৌথ আয়োজনে আসন্ন নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের। বৈশ্বিক এ আসরে সর্বোচ্চ উইকেট শিকারের মালিক টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়াও ক্রিকেটের ছোট এই সংস্করণে বাংলাদেশের হয়ে প্রতি আসরেই খেলেছেন দেশসেরা এ ক্রিকেটার। এবারেও বাংলাদেশের অন্যতম ভরসার নাম সাকিব। টাইগার অলরাউন্ডার সবসময়ই পারফর্মার বলে মনে করেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

এখন পর্যন্ত সাকিব আল হাসান টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩৬ ম্যাচে খেলে ১২২.৪৪ স্ট্রাইক রেটে ৯৪২ রান এবং বোলিংয়ে ৬.৭৮ ইকোনিমতে ৪৭ উইকেট নিয়েছেন। আর মাত্র ৩ উইকেট পেলে বিশ্বকাপে উইকেটের হাফ সেঞ্চুরি করবেন প্রথম ক্রিকেটার হিসাবে। বিশ্ব ক্রিকেটের এই আসরে বাংলাদেশের দর্শকদের পাশাপাশি অন্য সবার নজরে থাকবে।

সোমবার (২০ মে) বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাপ কাবাডির চতুর্থ আসর উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে মাশরাফী বলেন, সাকিবকে নিয়ে আলাদা করে তো বলার কিছু নেই। সবসময় বেস্ট পারফর্মার, বেস্ট পারফর্ম্যান্স আশা করবো। আসলে মাঠের বাইরের কর্মকাণ্ড নিয়ে একটু বেশি ব্যস্ত, তাই সেভাবে খোঁজ খবর নেয়া হচ্ছে না। বিশ্বকাপে কতদূর যাবে সেটা বলা কঠিন। তবে, ভালো করুক এটাই চাই।

বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়ে আসুক এমনটা মন থেকে চাইলেও বাস্তবতার কথা ভাবতে বলেছেন মাশরাফী। তিনি বলেন, আমি অবশ্যই চাইবো বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়ে আসুক কিন্তু বাস্তবিকভাবে ভাবতে হবে কেমন খেলছে ওইখানে, কন্ডিশন কেমন, দল কেমন ফর্মে আছে। সবকিছু মিলে প্রথম রাউন্ড যদি পার হয় সুপার এইট হবে। তো প্রথম রাউন্ড পার করতে পারলে তারপর আইডিয়া পাওয়া যাবে। আগাম কিছু বলা যাচ্ছে না।

এদিকে সুপার এইটে যেতে হলে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার যেকোনো একটি ম্যাচে জিততে হবে বাংলাদেশকে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের আশা না দেখলেও শ্রীলঙ্কাকে হারানোর স্বপ্ন দেখছে টাইগাররা। তবে মাশরাফী বলেন, দক্ষিণ আফ্রিকা আর শ্রীলঙ্কর সাথে তো জেতা উচিত। দক্ষিণ আফ্রিকার সাথে তো সিরিজ জিতে এসেছে একবার যদিও ওয়ানডে। দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার সাথে হয়তো একটা জিততেই হবে। আশা করি ইনশাআল্লাহ ভালো করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।