ঢাকাWednesday , 29 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

‘সাকিব থাকলেও বড় ভূমিকা পালন করে তাইজুল’

Sahab Uddin
November 29, 2023 10:05 pm
Link Copied!

বাংলাদেশ জাতীয় দলে সাকিব আল হাসানের ভূমিকার কথা কারও অজানা নয়। কখনও ব্যাট-বল কিংবা যেকোনো একটা দিক থেকেও তিনি দলের জন্য ব্রেকথ্রু এনে দিতে সিদ্ধহস্ত। একইসঙ্গে তাইজুল ইসলামও লাল বলের ক্রিকেটে বড় ভূমিকা রেখে থাকেন। যদিও অনেকের ধারণা– সাকিব দলে থাকাকালে তাইজুলের ভূমিকা কমে যায়! যা মানতে নারাজ টাইগারদের স্পিন কোচ রঙ্গনা হেরাথ।

সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান প্রথম টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট তুলে নিয়েছেন তাইজুল। যদিও এই টেস্টে চোটের কারণে খেলছেন না সাকিব। যে কারণে তাইজুলের কাছে টিম ম্যানেজমেন্টের বাড়তি চাওয়াও রয়েছে। দিন শেষে টাইগারদের হয়ে সংবাদ সম্মেলনে এসে হেরাথ জানিয়েছেন সাকিব থাকলেও একই ভূমিকা থাকে তাইজুলের।
নতুন কোচের সঙ্গে স্পিনারদের মানিয়ে নেওয়ার টোটকা দিলেন হেরাথ
বাংলাদেশের স্পিন কোচ রঙ্গনা হেরাথ

স্পিনারদের গুরু হেরাথ বলেন, ‘সাকিব খেলুক আর না-ই খেলুক, তাইজুল আমাদের জন্য বড় ভূমিকা পালন করে। সে আক্রমণাত্মক ও রক্ষণাত্মক— দুটি ভূমিকাই পালন করে থাকে। সব সময়ই নিজের লাইন-লেংথের ওপর নির্ভর করে সে।’

তাইজুলের প্রশংসায় এই লঙ্কান কোচ আরও বলেন, ‘তাইজুল সব সময়ই বোলিং বিভাগকে দারুণ সাহায্য করে। সে আমাদের মূল স্পিনার। এই টেস্টেও সে নিউজিল্যান্ডের ওপর অনেক চাপ প্রয়োগ করেছে। অনেক অ্যাঙ্গেল তৈরি করেছে সে। তার দারুণ অভিজ্ঞতা, জ্ঞান ও বোঝার ক্ষমতা আছে। আমি খুব খুশি যে সে আজকে ৪ উইকেট নিয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।