ঢাকাSunday , 3 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সাকিব ছাড়া জয়রথ বজায় থাকবে?

Sahab Uddin
March 3, 2024 10:13 pm
Link Copied!

শ্রীলঙ্কার নতুন টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙা বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ম্যাচ খেলতে পারবেন না। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ চলাকালীন আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ হয়নি লঙ্কান অধিনায়কের। রেগেমেগে আম্পায়ারকে ভিন্ন কোনো চারকি খুঁজতে বললেন। যে কারণে হাসারাঙ্গা হয়ে গেলেন নিষিদ্ধ। বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না তিনি।

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে লেগ স্পিন বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংটাও ঝালাই করে নিচ্ছেন হাসারাঙ্গা। শ্রীলঙ্কার সময়ের সেরা ক্রিকেটার তিনি এখন। অথচ, শুধু মুখ সামলাতে না পারার কারণে তিনি মাঠের বাইরে।

হাসারাঙ্গার অনুপস্থিতিতে শ্রীলঙ্কা দলে তার জায়গা পূরণ করার মত আর কেউ নেই। আরেকজন লেগ স্পিনার রয়েছেন দলে। জেফ্রি ভ্যান্ডারসি। হয়তো লেগ স্পিন বোলিংটা কাভার করতে পারেবন তিনি। কিন্তু মিডল অর্ডারে হাসারাঙ্গা যে ভরসার জায়গা তৈরি করেছেন, সে জায়গা পূরণ হবে কাকে দিয়ে?

শুধু শ্রীলঙ্কা দলই বড় সমস্যায় নয়, বাংলাদেশও প্রায় একই ধরনের সমস্যার মধ্যে রয়েছে। চোখের সমস্যার কারণে সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ থেকে নিজেদে দুরে সরিয়ে রেখেছেন। আগামী ১২ মাসের জন্য বাংলাদেশ দলের অধিনায়ক হয়েছেন নাজমুল হোসেন শান্ত।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে এই সিরিজ দিয়েই স্থায়ী অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন শান্ত। তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ রয়েছেন দারুণ ফর্মে। এনামুল হক বিজয়, মোহাম্মদ নাইম এবং সৌম্য সরকারও বিপিএলে ব্যাট হাতে নিজেদের পারফরম্যান্স দেখিয়েছেন। সুতরাং, শ্রীলঙ্কার বিপক্ষে একাদশে জায়গা পেতে তাদের মধ্যে দারুণ এক লড়াই বিদ্যমান।

তবে বাংলাদেশ দলে যুক্ত করেছে লেগ স্পিনার রিশাদ হোসেনকে। বিস্ময় স্পিনার অ্যালিস আল ইসলাম দলে থাকলেও ইনজুরির কারণে হঠাৎ বাদ পড়েছেন। তার পরিবর্তে দলে এসেছেন ইনফর্ম ব্যাটার জাকের আলি অনিক।

শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে বাংলাদেশ দলের সামনে দারুণ একটি চ্যালেঞ্জ। টি-টোয়েন্টিতে গত বছরের অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখা।

গত বছর ডিসেম্বরে সর্বশেষ নিউজিল্যান্ডের মাটিতে গিয়ে সিরিজ ড্র করে এসেছিলো নাজমুল হোসেন শান্তর দল। তার আগে ঘরের মাঠে আফগানিস্তান, আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে হারিয়েছিলো বাংলাদেশ। যেখানে সাকিব আল হাসান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এখন শান্তর কাঁধে দায়িত্ব, এই রেকর্ডকে ধরে রাখার।

আগামীকাল সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। সিরিজের বাকি ম্যাচ দুটি হবে একই মাঠে ৬ ও ৯ মার্চ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।