ঢাকাWednesday , 24 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সাকিবের চোখের সর্বশেষ অবস্থা জানাল বিসিবি

Sahab Uddin
January 24, 2024 10:14 pm
Link Copied!

চোখের চিকিৎসায় বিপিএলের মাঝপথে সিঙ্গাপুরে উড়াল দিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। সেখান থেকে শিগগিরই তিনি দেশে ফিরবেন বলে জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। একইসঙ্গে এক আনুষ্ঠানিক বিবৃতিতে বিশ্বসেরা অলরাউন্ডারের চোখের সর্বশেষ অবস্থাও জানিয়েছে বিসিবি। যেখানে বলা হয়েছে— তার চোখে সিএসআর রোগের সংক্রমণ পাওয়া গেছে। যার জন্য দেশে ফেরার পর চোখ পর্যবেক্ষণে থাকবে সাকিবের।

ওই বিবৃতিতে বিসিবির চিকিৎসক দেবাশীষ জানান, ‘সাকিব বাম চোখে সূক্ষ্ম সমস্যায় ভুগছে। বাংলাদেশ ও বিদেশের চক্ষু বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করার পর ও একাধিক পরীক্ষা-নিরীক্ষার পর তার চোখে এক্সট্রাফোভাল সেন্ট্রাল সেরাস কোরিওরেটিনোপ্যাথি (সিএসআর) রোগের সংক্রমণ পাওয়া গেছে। আপাতত তার সমস্যা পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

তিনি আরও জানান, ‘সিএসআর এমন একটি অবস্থা, যা চোখের রেটিনাকে প্রভাবিত করে। এটি চোখের দৃষ্টিশক্তিতে ব্যাঘাত ঘটায়। সাকিবের ব্যাপারটি মেডিক্যাল দল গভীরভাবে পর্যবেক্ষণ করবে এবং কার্যকরভাবে এই ব্যাপারে ব্যবস্থা নেবে। এর মাধ্যমে সমস্যা সমাধানেও আশাবাদী চিকিৎকরা।’

সাকিবের চোখের সমস্যা থেকে পুনর্বাসন চলাকালে ভক্তদেরও তার ব্যক্তিগত গোপনীয়তা বজায় রাখার অনুরোধ জানিয়েছে বিসিবি। যদিও চিকিৎসার পাশাপাশি এই টাইগার অধিনায়ক খেলা চালিয়ে যাবেন কিনা— সেটি বিবৃতিতে উল্লেখ করা হয়নি।

এর আগে বিকেলে দেবাশীষ চৌধুরি বলেছিলেন, রাতেই দেশে ফিরছেন সাকিব। এরপর যোগ দেবেন সিলেট পর্বে। এই মুহূর্তে অপারেশনের প্রয়োজন পড়ছে না তার। সাকিব আপাতত নন-সার্জিক্যাল কাজগুলো চালিয়ে যাবেন।

বিপিএল শুরুর আগমুহূর্তেও চোখের রেটিনার সমস্যার জন্য ডাক্তার দেখাতে লন্ডনে গিয়েছিলেন সাকিব। সে সময় তেমন কোনো সমস্যার কথা জানা যায়নি। গত ১৮ জানুয়ারি রাতে দেশে ফিরে রংপুর রাইডার্সের হয়ে প্রথম ম্যাচেও ২০ জানুয়ারি খেলেছেন সাকিব। কিন্তু সেই ম্যাচের পর তিন আবারও চোখের সমস্যায় পড়েন। ফলে বিপিএলের চেয়ে সাকিবের এই সমস্যার সমাধান জরুরি বলে জানায় বিসিবি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।