ঢাকাThursday , 13 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

সহজ জয় শেখ জামালের

parag arman
April 13, 2023 8:36 pm
Link Copied!

দুই ব্যাটার তাওহিদ হৃদয়-সাইফ হাসানের জোড়া হাফ-সেঞ্চুরি ও পেসার এবাদত হোসেনের বোলিং নৈপুন্যে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৭ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে।

আজ সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে বোলিং করতে নামে শেখ জামাল। ব্যাট হাতে নেমে জাতীয় দলের অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিমের হাফ-সেঞ্চুরিতে ৪৯ দশমিক ১ ওভারে ২৪৪ রানে গুটিয়ে যায় প্রাইম ব্যাংক। পাঁচ নম্বরে নেমে ৭৫ বলে ৭৭ রান করেন মুশফিক। ৭টি চার ও ১টি ছয় মারেন তিনি।

মুশফিক ছাড়া প্রাইম ব্যাংকের অন্য কোন ব্যাটার বড় ইনিংস খেলতে পারেননি। নাসির হোসেন ৩৪, শাহাদাত হোসেন ৩৩ ও মাহেদি হাসান অপরাজিত ৩০ রান করেন। শেখ জামালের এবাদত ১০ ওভারে ৪১ রানে ৪ উইকেট নেন।

জবাবে ৪৮ রানের মধ্যে টপ অর্ডারের দুই ব্যাটারকে হারায় শেখ জামাল। তৃতীয় উইকেটে ৬৫ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে রাখেন ওপেনার সাইফ ও হৃদয়। ৭টি চার ও ৩টি ছক্কায় ৮০ বলে ৭০ রান করে বিদায় নেন সাইফ।

দলীয় ১১৩ রানে সাইফের বিদায়ের পর চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ১৩৫ রানের জুটি গড়ে শেখ জামালের জয় নিশ্চিত করেন হৃদয় ও অধিনায়ক নুরুল হাসান।

মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি পাননি হৃদয়। ৬টি চার ও ৩টি ছক্কায় ১১৮ বলে অপরাজিত ৯৮ রান করেন হৃদয়। ৩টি চার ও ২টি ছয়ে ৫৯ বলে অপরাজিত ৪৪ রান করেন নুরুল। প্রাইম ব্যাংকের তাইজুল-মাহেদি ও করিম জানাত ১টি করে উইকেট নেন।

এই জয়ে ১০ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয়স্থানে শেখ জামাল। সমানসংখ্যক ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে আছে আবাহনী। ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে রয়েছে প্রাইম ব্যাংক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।