ঢাকাSaturday , 8 June 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

সর্বোচ্চ ‘ডাক’ মারার রেকর্ড স্পর্শ করলেন সৌম্য

Sahab Uddin
June 8, 2024 5:18 pm
Link Copied!

বাজে পারফরম্যান্সের কারণে সমর্থকরা মজা করে নাম দিয়েছিলেন ‘শুন্য সরকার’। ভক্তদের মজা করে দেওয়া নামই এখন প্রতিষ্ঠিত হতে চলেছে। আর তাতে সহায়তা করছেন স্রেফ সৌম্য সরকার নিজেই। ইতিমধ্যেই আন্তজার্তিক টি-টোয়েন্টিতে সর্বাধিক বার ডাক মারার রেকর্ড ছুঁয়ে ফেলেছেন বাংলাদেশের এই টপঅর্ডার।

আজ ডালাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে লঙ্কানদের ১২৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেটের জয় পায় বাংলাদেশ। ব্যাট হাতে এদিন ২ বল খেলে ০ রানে অলআউট হয়ে যান ওপেনার সৌম্য। ধনাঞ্জয়া ডি সিলভার বলে মিডঅনে ওয়ানিন্দু হাসারাঙ্গা হাতে সহজ ক্যাচ হন তিনি।

লঙ্কানদের বিপক্ষে আজ টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৩তম বারের মতো ডাক মারেন সৌম্য। এতে আন্তজার্তিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ডাক মারার রেকর্ডে ভাগ বসান তিনি। আয়ারল্যান্ডের ব্যাটার পল স্টার্লিংয়ের লজ্জার অর্ধেক নিজের কাঁধে নেন বাঁহাতি এই ব্যাটার।

আন্তজার্তিক টি-টোয়েন্টিতে সর্বাধিক ডাক মারার লজ্জাজনক রেকর্ড এতদিন এককভাবে নিজের কাছে রেখেছিলেন স্টার্লিং। সংক্ষিপ্ত ফরম্যাটের এই ক্রিকেটে ১৪৪টি ইনিংস খেলে এই রেকর্ড করেন আইরিশ ব্যাটার।

কিন্তু সৌম্যর লজ্জাজনক এই রেকর্ডে ভাগ বসিয়েছেন মাত্র ৮৩ ইনিংস খেলেই। অর্থাৎ প্রতি ৬.৩৮ ম্যাচে একবার করে ডাক মেরেছেন তিনি।

সৌম্য ও স্টার্লিংয়ের পর ডাক মারার তালিকায় রুয়ান্ডার ক্রিকেটার কেভিন ইরাকজে। ৫৬ ইনিংসে ১২ বার ০ রানে আউট হয়েছেন তিনি। তালিকায় পরের নামটি আরেক আইরিশ ক্রিকেটার কেভিন ওব্রিয়েনের। ১০৩ ইনিংসে তিনিও ১২বার ডাক মারেন।
১২টি ডাক মারার রেকর্ড আছে ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মারও। ১৫৪ ইনিংসের মধ্যে ১২ ইনিংসে ০ রানে আউট হয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।