ঢাকাSaturday , 25 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সন হিউং মিনের পাশে বাংলাদেশের মোরসালিন

Sahab Uddin
November 25, 2023 10:17 pm
Link Copied!

জাতীয় দলের জার্সিতে ১১৬ ম্যাচ খেলা হয়ে গেছে দক্ষিণ কোরিয়ান সুপারস্টার সন হিউং মিনের। ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড তার দেশের হয়ে গোল করেছেন ৪১ টি। ২০১৫ সাল থেকে খেলছেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহাম হটস্পারে।

এই ক্লাবের জার্সিতে ২৮০ ম্যাচ খেলে করেছেন ১১১ গোল। এশিয়ার অন্যতম এই তারকা ফুটবলারের পাশে এখন বাংলাদেশের শেখ মোরসালিন। লাল-সবুজ জার্সিতে ৯ ম্যাচ খেলে চার গোল করা বসুন্ধরা কিংসের এই ফরোয়ার্ড জায়গা করে নিয়েছেন এশিয়ার স্টার পারফমারদের তালিকায়।

১৬ ও ২১ নভেম্বর হয়েছে ২০২৬ বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের প্রথম দুই ম্যাচ। ৯ গ্রুপের ১৮ ম্যাচ থেকে এএফসির অফিসিয়াল ওয়েবসাইট এএফসিডটকম বাছাই করেছেন ৯ জন সেরা পারফরমাকে।

বাংলাদেশ প্রথম ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে, দ্বিতীয় ম্যাচ খেলেছেন লেবাননের বিপক্ষে। শেখ মোরসালিন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে খেলেছিলেন বদলি হিসেবে। ঢাকায় লেবাননের বিপক্ষে একাদশে জায়গা করে নেওয়া মোরসালিনের গোলেই হার এড়িয়েছে বাংলাদেশ। দুর্দান্ত গোলটিই মোরসালিনকে নিয়ে গেছে এশিয়ার বড়বড় তারকার পাশে।

বাংলাদেশের মোরসালিন ও কোরিয়ান সান হিউং মিন ছাড়াও স্টার পারফরমারের তালিকায় আছেন কাতারের আলমোয়েজ আলী, ইরানের মেহেদী তারেমি, সৌদি আরবের সালেহ আল শেহরিরা, জাপানের আয়াসে উয়েদা, সংযুক্ত আরব আমিরাতের আলি মাবখত, অস্ট্রেলিয়ার হ্যারি সাটার ও মালয়েশিয়ার দিনো কুলস।
মোরসালিন গত সাফ চ্যাম্পিয়নশিপে গোল করেছিলেন মালদ্বীপ ও ভুটানের বিপক্ষে। এর পর ঘরের মাঠে একটি গোল করেছিলেন আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচে। সর্বশেষ গোল লেবাননের বিপক্ষে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।