ঢাকাSaturday , 23 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলবেন সাকিব

Sahab Uddin
March 23, 2024 3:39 pm
Link Copied!

সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলতে চেয়েছেন এবং সেটা কোন গুজব নয়। সাকিব নিজেই এ ইচ্ছা প্রকাশ করেছেন। তাও অন্য কারো কাছে নয়। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের কাছেই এমন ইচ্ছের কথা জানিয়েছেন সাকিব আল হাসান।

কয়েকদিন আগে বিসিবি প্রধান তথা যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের মন্ত্রণালয়ে দেখা করে সাকিব এ আগ্রহ প্রকাশ করেছিলেন। খবরটা খুব বেশি চাউর হয়নি এখনও। তবে সংশ্লিষ্ট সূত্রর দেয়া সংবাদটি গত ২০ মার্চ জাগো নিউজের এক প্রতিবেদনে প্রকাশিতও হয়েছে।

আজ শনিবার দুপুরে জানা গেল, খবরটি পুরোপুরি সত্য। নতুন কোন ইনজুরির শিকার না হলে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলবেন সাকিব আল হাসান।

বিসিবির অন্যতম সিনিয়র পরিচালক ও জাতীয় দল পরিচালনা এবং পরিচর্য্যার দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ শনিবার দুপুরে জাগো নিউজকে এমন তথ্যই জানালেন।

জালাল জানান, সাকিব এক মাস আগে থেকেই আমাদের জানিয়েছিল, শ্রীলঙ্কার সাথে একটি ওয়ানডে আর একটি টেস্ট খেলতে পারে। ওয়ানডেতে না পারলেও সে এখন টেস্ট খেলত চাচ্ছে এবং নিজেকে সেভাবে তৈরিও করছে। নতুন কোন শারীরিক বা অন্য কোন সমস্যা দেখা না দিলে আগামী ৩০ মার্চ থেকে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে যে টেস্ট শুরু হবে, তাতে খেলবে সাকিব।

জালাল জানান, সাকিব টেস্টে মাঠে ফেরার জন্য নিজেকে তৈরি করছে এবং প্রস্তুতির পূর্ব শর্ত হিসেবেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে এরই মধ্যে একটি ম্যাচ খেলেও ফেলেছে।

সাকিব যে টেস্ট খেলতে আগ্রহী, বোর্ডের সর্বোচ্চ পর্যায় থেকেই নিশ্চিত হওয়া গেছে; কিন্তু ক্রিকেট অপারেশন্স তথা বিসিবি কি সিরিজের মাঝপথে হঠাৎ করে সাকিবের এভাবে ফেরার ইচ্ছেটাকে ইতিবাচক দৃষ্টিতে দেখছে? এবং তাকে এক টেস্ট খেলার অনুমতি দেবে?

এ প্রাসঙ্গিক প্রশ্নের জবাবে বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জাগো নিউজকে যে জবাব দেন তার সারমর্ম হলো, ‘খালি চোখে মনে হতে পারে সাকিব হঠাৎ করেই টেস্ট খেলতে আগ্রহী হয়েছে। আসলে তা নয়।
জালাল জানান, ‘সাকিব আগেভাগেই বলে রেখেছিল সে শ্রীলঙ্কার বিপক্ষে অন্তত একটি ওয়ানডে আর টেস্ট টেস্ট খেলতে আগ্রহী এবং সেটা অন্তত একমাস আগে আমার কাছেই বলেছিল। ওয়ানডেতে না পারলেও এখন সে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য নিজেকে তৈরি করছে এবং আমরাও নীতিগতভাবে রাজি। সবকিছু ঠিক থাকলে সাকিব লঙ্কানদের বিপক্ষে শেষ টেস্ট খেলবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।