ঢাকাSaturday , 3 June 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

শ্রীলংকা সফরে যাবে না ক্ষুব্ধ পাকিস্তান

parag arman
June 3, 2023 10:49 pm
Link Copied!

এশিয়া কাপ আয়োজন নিয়ে এবার ক্ষুদ্ধ পাকিস্তান। আগামী এশিয়া কাপ আয়োজনে আগ্রহ প্রকাশ করায় ক্ষুব্ধ হয়ে আগামী মাসে শ্রীলংকা সফরে যেতে রাজি নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শ্রীলংকার দেয়া দুই ম্যাচের টেস্টের সাথে ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাবে প্রাথমিকভাবে রাজি থাকলেও সেই অবস্থান থেকে সরে এসেছে পিসিবি। ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) প্রকাশিত এক রিপোর্টে এ কথা বলা হয়েছে।

আসন্ন এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু রাজনৈতিক কারনে পাকিস্তানের মাটিতে খেলতে যাবে না ভারত। এ অবস্থায় এশিয়া কাপের ভবিষ্যত শঙ্কা মুখে। তবে নিরপেক্ষ ভেন্যু হিসেবে এশিয়া কাপ আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে শ্রীলংকা। এতেই চটেছে পিসিবি। যার প্রেক্ষিতে শ্রীলংকার মাটিতে নির্ধারিত ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে পিসিবি।

ভারত খেলতে না চাওয়ায় নিজেদের মাঠে এশিয়া কাপ আয়োজনে বদ্ধপরিকর পিসিবি। এজন্য পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি ‘হাইব্রিড মডেলের’ প্রস্তাবও দিয়েছেন। সেই মডেলে ছিলো টুর্নামেন্টের প্রথম পর্বের চারটি ম্যাচ নিজ মাঠে এবং বাকি ম্যাচগুলো দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আয়োজনের।

পিটিআইর একপ্রতিবেদনে বলা হয়েছে, দুই বোর্ডের সম্পর্কের অবনতির কারনেই এ বছরের জুলাইয়ে শ্রীলংকার দেয়া দুই টেস্টের সিরিজের পাশাপাশি কিছু ওয়ানডে ম্যাচ খেলার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে পিসিবি। টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

পিসিবির একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, ‘এটি স্পষ্ট যে, আগামি সেপ্টেম্বরে এশিয়া কাপ আয়োজনে শ্রীলংকা আগ্রহ প্রকাশ করেছে, এটি মোটেও পছন্দ হয়নি পিসিবির। কারন ঘরের মাঠে এশিয়া কাপ আয়োজনের কথা পাকিস্তানের।’

প্রাথমিকভাবে প্রস্তাবে আগ্রহী থাকলেও পরবর্তীতে নিজেদের অবস্থান পরিবর্তন করে বোর্ড। এশিয়া কাপ নিয়ে পাকিস্তানের হাইব্রিড মডেলের সমর্থন না করায় বাংলাদেশ ও আফগানিস্তানের প্রতিক্রিয়ায় হতাশা প্রকাশ করেছেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, শ্রীলংকার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কারনে নাজাম শেঠি আশা করেছিলেন, বাংলাদেশ এবং আফগানিস্তানের সাথে নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অন্যান্য সদস্যদের বোঝাবেন এবং পাকিস্তানে অন্তত এশিয়া কাপের তিন থেকে চারটি ম্যাচ আয়োজন করবে।

সূত্র আরও বলেছে, ‘শ্রীলংকার সাথে পাকিস্তানের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। বাংলাদেশ ও আফগানিস্তান ও বিসিসিআই এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অন্য সদস্যদের নিজেদের প্রস্তাবে রাজি করাবেন শেঠি। টুর্নামেন্ট সরে যাবার আগে এশিয়া কাপের তিন থেকে চারটি ম্যাচ পাকিস্তানে হবার চেষ্টাও করবেন তিনি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।