ঢাকাSunday , 3 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শেষ ম্যাচে হারতে হারতে জিতল ভারত

Sahab Uddin
December 3, 2023 11:00 pm
Link Copied!

ট্রাভিস হেডকে রেখে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী দলের সকলেই দেশে ফিরে গেছেন। ভারতের বিপক্ষে টি-২০ সিরিজের শেষ দুই ম্যাচ তাই অস্ট্রেলিয়ার জন্য কঠিনই হওয়ার কথা ছিল। হয়েছেও তাই। শেষ ম্যাচে জয়ের প্রান্তে গিয়েও ৬ রানে হেরেছে অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শেষ করেছে ৪-১ ব্যবধানে।

রোববার বেঙ্গালুরুর এম চিন্নেশ্বরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে ভারত। দুই ওপেনার জশস্বী জয়সাওয়াল (১৫ বলে ২১ রান) ও ঋতুরাজ গাইকোয়াড় (১২ বলে ১০ রান) শুরু পেলেও এগিয়ে নিতে পারেননি। তিনে নামা শ্রেয়াস আয়ার খেলেন ৩৭ বলে ৫৩ রানের দারুণ ইনিংস। পাঁচটি চার ও দুটি ছক্কা হাঁকান এই ব্যাটার।

তবে চারে নামা সূর্যকুমার যাদব (৫) ও পাঁচে নামা রিংকু সিং (৬) ব্যর্থ হন। উইকেটরক্ষক জিতেশ শর্মা ১৬ বলে ২৪ রান করে ও অলরাউন্ডার অক্ষর প্যাটেল ২১ বলে ৩১ রান করে ৮ উইকেট হারানো দলকে ১৬০ রানের পুঁজি এনে দেন।

জবাব দিতে নেমে অজি ওপেনার জস ফিলিপস (৪) শুরুতে ফিরে যান। তবে বিশ্বকাপ ফাইনালে সেঞ্চুরি করা ট্রাভিস হেড ১৮ বলে ২৮ রানের ঝড় দেখান। তিনে নামা বেন ম্যাকডরমিট ৩৬ বলে পাঁচ ছক্কার শটে খেলেন ৫৪ রানের ইনিংস। পরে ১৫ বলে ২২ রান করা ম্যাথু ওয়েড দলকে জয়ে পথে তুলে নেন। তবে শেষ টানতে পারেননি তিনি।

অস্ট্রেলিয়ার জয়ের জন্য শেষ ৩ ওভারে ৩২ রান দরকার ছিল। ১৮তম ওভারে ১৫ রান নিয়ে ম্যাচ সহজ করে ফেলেন ওয়েড। শেষ ১২ বলে দরকার ছিল ১৭ রান। যা শেষ ওভারে ১০ রানে এসে দাঁড়ায়। কিন্তু ওয়েড শেষ ওভারের প্রথম বলে আউট হওয়ায় ওই রান নিতে পারেনি অজিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।