ঢাকাSunday , 17 December 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

Sahab Uddin
December 17, 2023 11:24 pm
Link Copied!

বাংলাদেশ ক্রিকেটের ট্রফি ক্যাবিনেটে জাতীয় পুরুষ দল কেবল একটা ত্রিদেশীয় সিরিজের ট্রফি রাখতে পেরেছে। নারী ক্রিকেট দলের অর্জন আরও বড়। এশিয়া কাপ জিতেছে টাইগ্রেসরা। বোর্ডের শোকেজে সাজানো সবচেয়ে বড় ট্রফিটা এনেছে অনূর্ধ্ব-১৯ দল। ২০২০ আসরের বিশ্বকাপ জিতেছে তারা। এবার টাইগার যুবারা জিতল এশিয়া কাপ। রোববার ফাইনালে সংযুক্ত আরব আমিরাতকে ১৯৫ রানে বিশাল ব্যবধানে হারিয়েছে তারা।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বোলিং নেয় সংযুক্ত আরব আমিরাত। রান তাড়া করতে সুবিধা হবে এমনটাই ভেবেছিল তারা। কিন্তু বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ওপেনার আশিকুর রহমান শিবলির দুর্দান্ত সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৮২ রানের বড় সংগ্রহ দাঁড় করায়।

শিবলি খেলেন ১৪৯ বলে ১২৯ রানের দারুণ ইনিংস। ১২টি চারের সঙ্গে একটি ছক্কার শট হাঁকান তিনি। তিনে নামা ব্যাটার চৌধুরী মো. রিজওয়ান খেলেন ৬০ রানের ইনিংস। চারে নামা ব্যাটার আরিফুল ইসলাম ৪০ বলে ৫০ রানের ইনিংস খেলেন। ছয়টি চারের শট আসে তার ব্যাট থেকে। শেষে অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি ১১ বলে ২১ রান করেন।

জবাব দিতে নেমে ২৪.৫ ওভারে ৮৭ রান করে অলআউট হয়েছে পাকিস্তানকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে ওঠা স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত। দলটির হয়ে ধ্রুব পরোশর ২৫ রানের ইনিংস খেলেন। ১১ রান করেন তিনে নামা আকসাত রায়। আর কেউ ১০ রানের ঘরে ঢুকতে পারেননি।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এই ম্যাচেও দুর্দান্ত বোলিং করেছেন ১৭ বছরের বাঁ-হাতি পেসার মারুফ মৃধা। তিনি দলটির প্রথম দুই উইকেট তুলে নেন। সেমিফাইনালে যেমন ভারতের প্রথম তিন উইকেটই নিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত মৃধা ৭ ওভারে ২৯ রান দিয়ে নেন ৩ উইকেট। ডানহাতি পেসার রহনাত দৌলা বর্ষণ ৬ ওভারে ২৬ রান খরচা করে ৩ উইকেট নেন। দুই উইকেট নেন মিডিয়াম পেসার ইমন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।