ঢাকাFriday , 1 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শান্তর নেতৃত্বের প্রশংসায় পঞ্চমুখ মুমিনুল

Sahab Uddin
December 1, 2023 1:03 am
Link Copied!

সিলেট টেস্ট দিয়ে ক্রিকেটের কুলীন এই ফরম্যাটে অধিনায়কত্বের অভিষেক হয়েছে শান্তর। প্রথম বাংলাদেশি হিসেবে এমন ম্যাচে সেঞ্চুরি করেছেন তিনি। বাংলাদেশের ফিল্ডিংয়ের সময় শান্তর নেতৃত্বও ছিল দারুণ। বোলারদের বদলে বেশ কয়েকবার সফলও হয়েছেন। কাছ থেকে শান্তর এমন নেতৃত্ব দেখেছেন এই ফরম্যাটের সাবেক অধিনায়ক মুমিনুল হক। শান্ততে মুগ্ধ হয়ে সংবাদ সম্মেলনে তাকে নিয়ে খুলে দিলেন প্রশংসার দরজা।

দিন শেষে সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, ‘শান্ত গত ২-৩ বছর ধরে খুবই ভালো ব্যাটিং করছে। এটা ধরে রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ। ও খেলা খুব ভালো বোঝে। নিজের গেম সম্পর্কে খুব ভালো জানে। ক্লিয়ার মাইন্ড থাকে। হোক টেস্ট, হোক ওয়ানডে। প্রতিপক্ষের পরিকল্পনা খুব ভালো বোঝে। আউটস্ট্যান্ডিং ইনিংস ছিল। ওরা যে চাপ সৃষ্টি করেছে তার মধ্যে খুব ভালো ব্যাটিং করেছে।’

শান্তর নেতৃত্ব নিয়ে সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল বলেন, ‘আপনারা আরও ভালো বুঝবেন (শান্তর নেতৃত্ব)। আপনারা বাইরে থেকে দেখেন। দল তো ভালোই খেলছে। ওই হিসেবে চিন্তা করলে আমার মনে হয় ভালো।’

সাকিব চোটে থাকায় সিলেট টেস্টের নেতৃত্ব এখন শান্তর কাছে। আগের অধিনায়ক ও শান্তর মধ্যে পার্থক্য জানতে চাইলে তুলনায় রাজি হননি মুমিনুল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।