ঢাকাThursday , 18 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শক্তিশালী অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিলো বাংলাদেশ

Sahab Uddin
January 18, 2024 7:21 pm
Link Copied!

নিজেদের দ্বিতীয় বিশ্বকাপ শিরোপা জয়ের লক্ষ্যে দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। শুক্রবার (১৯ জানুয়ারি) দেশটিতে বসবে এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। মূল লড়াইয়ে নামার আগে অন্যদলগুলোর মতো বাংলাদেশও দুইটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে।
যেখানে প্রথমটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ১১২ রানের হারের স্বাদ পায় টাইগার যুবারা। তবে নিজেদের দ্বিতীয় ও সর্বশেষ প্রস্তুতি ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ জয়ে আত্মবিশ্বাস ঝালিয়ে নিলো বাংলাদেশ।

পেসার রোহানাত দৌলাহ বর্ষণের হ্যাটট্রিকসহ চার উইকেটের ঝলকে অস্ট্রেলিয়ার যুবাদের ১০৭ বল বাকি থাকতেই ৫ উইকেটে হারিয়েছে অনূর্ধ্ব-১৯ বাংলাদেশ ক্রিকেট দল। ইয়াং টাইগার্সরা ছাড়াও অফিসিয়াল প্রস্তুতি ম্যাচের শেষ দিনে আজ জয় পেয়েছে ভারত, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড।

আজ প্রস্তুতি ম্যাচের শেষ দিনে প্রিটোরিয়ায় বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়ার যুবারা। শুরুটা খারাপ ছিল না তাদের। এক পর্যায়ে তাদের স্কোর ছিল ৩ উইকেটে ১৩৭ রান। এরপরই বল হাতে দ্যুতি ছড়ালেন বর্ষণ। তার হ্যাটট্রিকের সুবাদে ১৬৫ রানেই গুটিয়ে যায় অজি বাহিনী।

রান তাড়ায় চৌধুরী মোহাম্মদ রিজওয়ানের ৫৯ বলে ৫৩ রানের দায়িত্বশীল ইনিংসে ম্যাচ জিতে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা। আগামী ২০ জানুয়ারি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।