ঢাকাMonday , 10 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

লিভারপুলের কাছে পয়েন্ট হারালো আর্সেনাল

parag arman
April 10, 2023 1:54 pm
Link Copied!

দুই গোলে এগিয়ে থেকেও এ্যানফিল্ডে শেষ পর্যন্ত লিভারপুলের সাথে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে থাকা আর্সেনাল। এই ড্রয়ে লিগ শিরোপা লড়াই এখন অনেকটাই উন্মুক্ত হয়ে গেল। মিকেল আর্তেতার দল এখন ম্যানচেস্টার সিটির তুলনায় ছয় পয়েন্ট এগিয়ে রয়েছে। কিন্তু বর্তমান চ্যাম্পিয়নদের হাতে এক ম্যাচ বেশী রয়েছে। এ মাসের শেষে ইতিহাদ স্টেডিয়ামে গানার্সরা সিটিকে আতিথ্য দিবে।

গ্যাব্রিয়েল মার্টিনেলি ও গ্যাব্রিয়েল জেসুসের প্রথমার্ধের দুই গোলে আর্সেনাল টানা অষ্টম জয়ের পথে ভালভাবেই এগিয়ে গিয়েছিল। কিন্তু মোহাম্মদ সালাহ ৪২ মিনিটে গোল করে লিভারপুলকে লড়াইয়ে ফেরার ইঙ্গিত দেন। ৫৪ মিনিটে সালাহ পেনাল্টি থেকে গোলের সুযোগ হাতছাড়া করেন। ম্যাচ শেষের তিন মিনিট আগে রবার্তো ফিরমিনোর গোলে লিভারপুল সমতায় ফিরে। জার্গেন ক্লপের দল এরপর বেশ কয়েকটি সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি। গোলরক্ষক এ্যারন রামসডেলের দক্ষতায় আর্সেনাল এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে। ম্যাচ শেষে আর্তেতা বলেছেন, ‘আমরা ম্যাচটি নিজেদের ভুলেই নষ্ট করেছি। আজ সবচেয়ে বড় শিক্ষা হলো প্রথমার্ধে যা খেলেছি তার কিছুই শেষ পর্যন্ত ধরে রাখতে পারিনি। আমরা ধারাবাহিকতা ধরে রাখতে পারিনি। আমরা প্রতিটি বলে তাদের খেলার সুযোগ করে দিয়েছি। লিভারপুলের মত বিশ্বের অন্যতম সেরা একটি দলের বিপক্ষে এভাবে খেললে কোনভাবেই জেতা সম্ভব নয়।’

ম্যাচের বিরতির সময় বিতর্কিত এক ঘটনায় উত্তাপ ছড়ায় অ্যানফিল্ডে। লিভারপুলের স্কটিশ ফুটবলার অ্যান্ডি রবার্টসন অভিযোগ করেন ম্যাচের লাইনসম্যান কন্সট্যানটিন হাজিডাকিস তাকে কনুই দিয়ে গুঁতো দিয়েছেন। অভিযোগটি প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ তদন্ত করে দেখবে বলে জানিয়েছে।

ড্র করে ২০১২ সালের পর থেকে লিভারপুলের বিরুদ্ধে এ্যাওয়ে ম্যাচে জয়বিহীন থাকলো আর্সেনাল। ম্যাচের আট মিনিটে বুকায়ো সাকা লিভারপুলের রক্ষনভাগকে ফাঁকিয়ে দিয়ে মার্টিনেলিকে বল বাড়িয়ে দেন। এ্যালিসন বেকারকে পরাস্ত করতে কোন ভুল করেননি মার্টিনেলি। ভার্জিল ফন ডাইক বাজে ফর্মের কারনে এবারের মৌসুমে লিভারপুলকে অনেক ম্যাচেই হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। কালও তার ব্যতিক্রম ছিলনা। ডাচ এই সেন্টার-ব্যাকের ভুলে ২৮ মিনিটে মার্টিনেলির ক্রসে জেসুস ব্যবধান দ্বিগুন করেন। বিরতির তিন মিনিট আগে সালাহর গোলে লিভারপুল তাদের স্বরুপে ফিরে।

এই গোলের পরেই দ্বিতীয়ার্ধে লিভারপুলের চেহারা পাল্টে যায়। ৫৪ মিনিটে দিয়োগো জোতাকে ফাউলের অপরাধে রব হোল্ডিংয়ের বিরুদ্ধে পেনাল্টি আদায় করে নেয় স্বাগতিকরা। কিন্তু সালাহ স্পট কিক থেকে গোলের সুযোগ হাতছাড়া করেন। এর পরের মিনিটেই সালাহ ভুল শোধরানোর সুযোগ পেয়েছিল। কিন্তু তার শট দরুন দক্ষতায় রুখে দেন রামসডেল। এরপর ম্যাচ শেষের নয় মিনি আগে বদলী খেলোয়াড় ডারউইন নুনেজের শট আটকে দিয়ে আর্সেনালকে রক্ষা করেছিলেন ইংল্যান্ডের এই গোলরক্ষক। তবে শেষ পর্যন্ত আর ফিরমিনোকে আটকাতে পারেননি। ট্রেন্ট আলেক্সান্দার আর্নল্ডের ক্রস থেকে দারুন এক ফিনিশিংয়ে ফিরমিনো লিভারপুলকে সমতায় ফেরান। মিশরীয় তারকা সালাহর শট রুখে দিয়ে রামসডেল ম্যাচের সবচেয়ে দুর্দান্ত সেভটি করেছেন।

ক্লপ বলেছেন, ‘আমরা দারুনভাবে ম্যাচে ফিরে এসেছি। শেষ পর্যন্ত ম্যাচ ছেড়ে দেইনি। লড়াই করতে আমরা প্রস্তুত আছি, এভাবেই আমরা এগিয়ে যেতে চাই। সামনে যে সুযোগগুলো আসবে সেগুলো কাজে লাগাতে চাই।’

গত মাসে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭-০ গোলে হারানোর পর পাঁচ ম্যাচে জয়বিহীন রয়েছে লিভারপুল। শীর্ষ চারের পজিশন থেকে ১২ পয়েন্ট পিছিয়ে এখনো অষ্টম স্থানেই রয়েছে লিভারপুল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।