ঢাকাFriday , 13 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

লজ্জার রেকর্ডে নাম লেখালেন লিটন

Sahab Uddin
October 13, 2023 9:19 pm
Link Copied!

জন্মদিনটা রাঙানোর স্বপ্ন থাকে সবারই। বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামা লিটন দাসও হয়তো মনে মনে চেয়েছিলেন ব্যাট হাতে নিজের জন্মদিনটা রাঙাতে। ২৯ বসন্তে পা রাখার দিনটা অবশ্য সুখকর হয়নি টাইগার এই উইকেটকিপার ব্যাটারের। আজ নিউজিল্যান্ডের বিপক্ষে কোনো রান না করেই আউট হয়ে গেছেন লিটন।

টস হেরে ব্যাট করতে নেমে ইনিংস শুরুর বলেই ধাক্কা বাংলাদেশের। আউট হয়ে গেছেন লিটন। বোল্টকে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে খেলতে চেয়েছিলেন। ডিপ ফাইন লেগে দাঁড়ানো ম্যাট হেনরির কাছে গেছে ক্যাচ।

সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছিল না লিটন দাসের। তবে সর্বশেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দলের হয়ে রানে ফিরেছিলেন এই ব্যাটার। করেছিলেন দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান। আজ গোল্ডেন ডাক হয়ে লজ্জার এক রেকর্ডে নামও লিখিয়েছেন লিটন। বিশ্বকাপ ম্যাচে ইনিংসের প্রথম বলে আউট হওয়া ষষ্ঠ ব্যাটার হয়েছেন তিনি।

বিশ্বকাপে লিটনের মতো আউট হওয়া প্রথম ব্যাটার হলেন নিউজিল্যান্ডের জন রাইট। ১৯৯২ সালের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের প্রথম বলে আউট হয়েছিলেন তিনি। বাংলাদেশের হয়ে প্রথম এই রেকর্ড গড়েছিলেন হান্নান সরকার। ২০০৩ সালের বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে লজ্জার এই রেকর্ডে নাম লেখান তিনি।

এর আগে বিশ্বকাপ ম্যাচে প্রথম বলে আউট হওয়ার নজির রয়েছে ২০১১ সালের আসরেও। ওই আসরে জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর কানাডার বিপক্ষে ম্যাচে প্রথম বলে আউট হন। সবশেষ ২০১৯ বিশ্বকাপে ম্যাচের প্রথম বলে আউট হন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল ও শ্রীলঙ্কার দিমুথ করুনারত্নে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।