ঢাকাTuesday , 19 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

রিশাদকে একাদশে রাখার ইঙ্গিত হাথুরুর

Sahab Uddin
December 19, 2023 10:40 pm
Link Copied!

একজন লেগস্পিনার এখন সব ফরম্যাটেই ‘বিগ অপশন’। বিরাট প্লাস পয়েন্ট। অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, শ্রীলঙ্কা আর আফগানিস্তান- সব দলের একজন করে ভালোমানের লেগি আছেন। যারা প্রায়ই ম্যাচ ভাগ্য গড়ে দেন। না হয় ভাইটাল ব্রেক থ্রু উপহার দিয়ে দলকে খেলায় ফিরিয়ে আনেন। কিন্তু বাংলাদেশের নেই। তা নিয়ে হাপিত্যেশও কম নয়।

লেগস্পিনারের অভাব বোধ হলেও সে মানের কেউ না থাকায় কাউকে জাতীয় দলে নিয়মিত নেওয়া কিংবা খেলানোও হয় না। আশার কথা, এবার নিউজিল্যান্ড সফরে ওয়ানডে দলে নেওয়া হয়েছে তরুণ রিশাদ হোসেনকে।

এই লেগি নিউজিল্যান্ডে গিয়ে প্রস্তুতি ম্যাচে দারুণ পারফরম করেছেন। বল হাতে ৩ উইকেট দখলের পর ব্যাটে ঝড় তুলে ৮৭ রান করেছেন মাত্র ৫৪ বলে। ঝোড়ো ইনিংসে ৪ ছক্কা ও ১১টি বাউন্ডারি হাঁকান তরুণ রিশাদ ।

অমন অলরাউন্ডিং পারফরম্যান্সের পর অনেকেরই ধারণা ছিল, ডানেডিনে প্রথম ওয়ানডেতে খেলানো হতে পারে রিশাদকে। কিন্তু এ লেগি কাম লেট অর্ডারের ওয়ানডে অভিষেক হয়নি।

তবে হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের কথা শুনে মনে হচ্ছে, তিনি ২১ বছর বয়সী রিশাদের কথা ভাবছেন। তাকে খেলানোর চিন্তা মাথায় তার। কম্বিনেশনের কারণে জায়গা না পেলেও এ সিরিজে রিশাদের ওয়ানডে অভিষেক হয়ে গেলে অবাক হবেন না।

আজ মঙ্গলবার ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে সাথে হাথুরুর কণ্ঠে রিশাদকে খেলানোর আভাস। তিনি বলেন, ‘আমরা জানি নিউজিল্যান্ডের মাটিতে আমাদের ট্র্যাক রেকর্ড ভালো না। এদেশের মাটিতে আমরা সাদা বলে কখনো কোনো ম্যাচ জিতিনি। এসব মাথায় রেখেই একাদশ সাজাতে হয়।’
হাথুরু যোগ করেন, ‘আমরা আগের ম্যাচেও লেগস্পিনার রিশাদের কথা ভেবেছিলাম। তাকে খেলানোর ব্যাপারে উৎসাহীও ছিলাম। তবে যেহেতু আমাদের শুরুতেই উইকেট পড়ে যাচ্ছে। প্রথমেই কয়েকটি উইকেট হারিয়ে চাপে পড়ে যাচ্ছি। তাই বাড়তি ব্যাটার নিয়ে খেলা।’

রিশাদকে খেলানোর ইঙ্গিত দিয়ে টাইগার হেড কোচ বলেন, ‘এখন একজন লেগির দিকে চোখ আমাদের। সামনে যখনই লেগস্পিনার খেলানোর কথা ভাবব, সে একজন যে কিনা একাদশে থাকতে পারে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।