ঢাকাFriday , 6 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

রিজওয়ান-শাকিলের ব্যাটে মান বাঁচল পাকিস্তানের

Sahab Uddin
October 6, 2023 6:48 pm
Link Copied!

সাম্প্রতিক সময়ে টানা হারের মধ্য দিয়ে যাচ্ছে পাকিস্তান। এশিয়া কাপের শেষ দুটি ম্যাচের পর ভারতের মাটিতে তারা দুটি প্রস্তুতি ম্যাচেও পরাজিত হয়েছিল। যদিও প্রস্তুতি ম্যাচের ফলাফল তেমন গুরুত্বপূর্ণ নয়। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে আজ (শুক্রবার) তারা বিশ্বকাপ অভিযান শুরু করেছে। এদিন টপ অর্ডারের ব্যর্থতায় অল্প রানেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল পাকিস্তান। তবে দলটির মান বাঁচানো একটি জুটি বাধেন মোহাম্মদ রিজওয়ান ও সৌদ শাকিল। এই দুজনের জোড়া অর্ধশতকে অলআউট হওয়ার আগে পাকিস্তান ২৮৬ রানের সংগ্রহ পেয়েছে।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৩০ রানের মাথায় তিন উইকেট হারায় বাবর আজমের দল। দারুণ নৈপুণ্য দেখিয়ে বিশ্বকাপে পা রাখা ডাচরা যেন ভিন্ন কিছুরই ইঙ্গিত দিচ্ছিল। সেখান থেকে রিজওয়ান-শাকিল পাকিস্তানকে টেনে তোলেন। সমান ৬৮ রানের ইনিংস খেলেছেন দুজনই। এছাড়া শেষদিকে মোহাম্মদ নেওয়াজ ও শাদাব খানের ত্রিশ পেরোনো ইনিংসে বাবররা জয়ের ভিত পায়। পাকিস্তানের এমন ব্যাটিং দৈন্যতায় বড় ভূমিকা রেখেছেন ডাচ পেসার বাস ডি লিড। তিনি একাই চার উইকেট নিয়েছেন।

এর আগে হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নেদার‌ল্যান্ডস অধিনায়ক স্কট এডওয়ার্ডস। ম্যাচ খেলতে নামার নেদারল্যান্ডসের অলরাউন্ডার বাস ডি লিড বলেছিলেন, ‘আজকের ম্যাচের জন্য আমাদের ভালো প্রস্তুতি হয়েছে। আমরা শুধু এই ম্যাচ নয়, সেমিফাইনালেও খেলতে চাই।’ তার সেই কথার তেজ ম্যাচ শুরু হতেই টের পাওয়া যায়।

সাম্প্রতিক সময়ে রানখরায় ভুগছিলেন ফখর জামান। সেইসঙ্গে ইমাম-উল-হকও ছিলেন ব্যাট হাতে অধারাবাহিক। বিশ্বকাপ যাত্রাতেই তাদের রানে ফেরার দারুণ সুযোগ ছিল। দুজনেই ফিরেছেন যথাক্রমে ১২ ও ১৫ রান করে। হোঁচট খাওয়ার শুরুটা হয়েছিল ইনিংসের চতুর্থ ওভারে। বল ঠিকমতো ব্যাটে আসার আগেই শট খেলতে চেয়েছিলেন ফখর, আক্রমণে থাকা লোগান ভ্যান বিকের হাতেই তিনি ক্যাচ তুলে দেন। এরপর ম্যাচে দায়িত্ব নেওয়ার দায় ছিল অধিনায়ক বাবরের ওপর। তবে দুটি প্রস্তুতি ম্যাচেই ৮০-উর্ধ্ব রান পাওয়া এই তারকা ব্যাটার এদিন ক্রিজে রান পেতে বেশ হিমশিম খেয়েছেন।

১৭ বল খেলে বাবরের ব্যাটে আসে মাত্র ৫ রান। সে কারণে হয়তো বাউন্ডারি খেলার চাপে পড়েন তিনি। অফ-ব্রেক স্পিনার কোলিন অ্যাকারম্যানের শর্ট লেংথের বল কিছুটা জায়গা নিয়ে পাক অধিনায়ক পুল শট খেলেন। কিন্তু সেই বলটি বাউন্ডারিতে পৌঁছানোর আগেই সাকিব জুলফিকারের তালুবন্দী হয়ে যায়। তার পরপরই বিপদ বাড়িয়ে ফেরেন ওপেনার ইমামও। ১৯ বলে ১৫ রান করে তিনি ভ্যান মিকেরানের বলে ক্যাচ দিয়ে বিদায় নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।