ঢাকাSaturday , 27 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

রানখরা কাটাতে রফিকের শরণাপন্ন সাকিব

Sahab Uddin
January 27, 2024 6:25 pm
Link Copied!

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফরচুন বরিশাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে। ঠিক সেই সময়ে আউটারে অনুশীলনে নেমেছেন সাকিব আল হাসান। চারজন বোলার নিয়ে তিনি ব্যাটিং অনুশীলন শুরু করেন।
শনিবার (২৭ জানুয়ারি) বেলা সোয়া ১২টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটারে ব্যাটিং অনুশীলনে নামেন বিশ্বসেরা অলরাউন্ডার ও রংপুর রাইডার্সের কাণ্ডারী সাকিব আল হাসান। এ সময় তিনি বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বাঁহাতি স্পিনার মোহাম্মদ রফিকের শরণাপন্ন হয়েছেন।
এদিন তিনি রফিকসহ চারজন বোলার নিয়ে ব্যাটিং অনুশীলন শুরু করেন। যেখানে লেগ স্পিনার রিশাদ হোসেনও ছিলেন। এছাড়া একজন পেস ও একজন হাত দিয়ে বল ছোঁড়ার কাজ করছিলেন। শুরুতে ধীরেসুস্থে ব্যাটিং করেন সাকিব। পরে সময়ের সঙ্গে সঙ্গে গতি বাড়ান তিনি।

এবারের বিপিএলে রংপুরের তিন ম্যাচের মধ্যে দুটিতে খেলেছেন সাকিব। যেখানে বল হাতে দারুণ ভূমিকা রাখলেও ব্যাট হাতে ছিলেন নিষ্প্রভ। রংপুরের কোচ সোহেল ইসলাম জানিয়েছিলেন, ‘সাকিবের ব্যাটিংয়ে ফিরতে একটু সময় লাগবে।’ কিন্তু বিশ্বসেরা এই অলরাউন্ডার কোনোভাবেই সময়ক্ষেপণ করতে চান না। তাইতো দলের সবাইকে রেখে একাই ব্যাট হাতে অনুশীলনে নেমে পড়েছেন।
ভারত বিশ্বকাপ থেকে সাকিব বাম চোখের সমস্যায় ভুগছেন। জানা গেছে, তিনি মূলত এক্সট্রাফোভিয়াল সেন্ট্রাল সেরাস কোরিও রেটিনোপ্যাথিতে (সিএসআর) আক্রান্ত। এর কারণে রেটিনার নিচে তরল পদার্থ জমা হয়। তাতে কোনোকিছু দেখতে সমস্যা হয়। এই সমস্যা নিয়ে সাকিব বল করে গেলেও ব্যাটিংয়ে সমস্যা হচ্ছিল। ঠিকমতো বল দেখতে পাচ্ছিলেন না। কিন্তু সমস্যা নিয়ে বেশিক্ষণ বসে থাকতে চান না তিনি। তাই ব্যাট হাতে নেমে পড়লেন যত দ্রুত সম্ভব।
বিপিএলের আগে লন্ডনে ও বিপিএল ছেড়ে সিঙ্গপুর গিয়ে এই সমস্যার সমাধান করার চেষ্টা করেছেন তিনি। বুধবার (২৪ জানুয়ারি) রাতে সিঙ্গাপুর থেকে ঢাকায় এসে সাকিব একদিন বিশ্রাম নিয়েছেন। পরে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট পৌঁছে দলের সঙ্গে যোগ দেন তিনি। এরপরে কোনো অনুশীলন ছাড়াই খুলনার বিপক্ষে মাঠে নামেন সাকিব। শনিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় দুর্দান্ত ঢাকার বিপক্ষে খেলবে নুরুল হাসান সোহান-সাকিবদের রংপুর রাইডার্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।