ঢাকাFriday , 20 October 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

রাতে জেনেছি অধিনায়কত্ব করবো: শান্ত

Sahab Uddin
October 20, 2023 1:12 am
Link Copied!

ইনজুরি আর শেষ মুহূর্তে ম্যাচ খেলার সিদ্ধান্তের কথা জানানো; দেশের ক্রিকেটে গত কয়েক মাসে বেশ আলোচিত। তামিম ইকবালের পিঠের চোট যেকোনো সময়ই হাজির হয়, এ নিয়ে শেষ অবধি বিশ্বকাপেই জায়গা হয়নি তার।

তখন অধিনায়ক সাকিব আল হাসানও ইনজুরি নিয়ে বেশ কিছু মন্তব্য করেছিলেন। বিশ্বকাপে এসে অনেকটা একই রকম পরিস্থিতির মধ্যে পড়েছেন অধিনায়ক সাকিব। নিউজিল্যান্ডের বিপক্ষে চোট পেয়েছিলেন তিনি। ভারতের বিপক্ষে তার খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল।

শেষ অবধি মাঠে নামেননি সাকিব। তার জায়গায় এ ম্যাচে নেতৃত্ব দেন নাজমুল হোসেন শান্ত। অধিনায়কত্ব করার কথা কখন জানতে পেরেছিলেন? সংবাদ সম্মেলনে শুরুতে এমন প্রশ্ন এড়িয়েই যেতে চেয়েছিলেন তিনি।

উত্তর দিয়েছিলেন এভাবে, ‘সাকিব ভাইয়ের যেদিন চোট লেগেছে, সেদিন থেকেই একটু তো আইডিয়া ছিলই যে করতে হতে পারে। ’ এরপর তার কাছে নির্দিষ্ট করে কখন জানতে চাইলে তিনি বলেন, ‘গতকালকে রাতে জানতে পেরেছি। ’

সাকিবের ইনজুরি আপডেট দিয়ে শান্ত বলেছেন, ‘রিকোভার করছেন, ভালো অবস্থায় আছেন। আমরা আজকের ম্যাচটা ঝুঁকি নিতে চাইনি যেহেতু এরপর আরও পাঁচটা ম্যাচ আছে। উন্নতির দিক থেকে অনেকটা ভালো। আশা করছি যে সামনে হয়তো খেলবেন। ’

ভারতের বিপক্ষে কোনো উইকেট না হারিয়েই ৯৩ রান করে ফেলেছিল বাংলাদেশ। পরে অবশ্য ২৫৬ রানের বেশি করতে পারেনি দল। ম্যাচও হারে সাত উইকেটের ব্যবধানে। শান্ত বলছেন, টপ অর্ডারে হাফ সেঞ্চুরি পাওয়া দুই ব্যাটারের কাউকে ইনিংসটা বড় করতে হতো।

তিনি বলেন, ‘প্রস্তুতি খুব ভালো ছিল সত্যি বলতে আমরা যে জায়গায় স্ট্রাগল করছিলাম সেই টপ অর্ডার আজ ভালো করেছে। আমি মনে করি যে দুজন ব্যাটার সেট ছিল তাদের আরেকটু লম্বা ইনিংস খেলার দরকার ছিল। কারণ উইকেটটা এরকম ছিল ওখান থেকে একজন ব্যাটার যদি ১২০-৩০ রান করতে তাহলে হয়তো শেষের দিকের ব্যাটারদের জন্য সহজ হতো। ’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।