ঢাকাMonday , 1 July 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

যে কারণে বার্বাডোজে আটকা বিশ্বজয়ী রোহিত-কোহলিরা

Sahab Uddin
July 1, 2024 6:57 pm
Link Copied!

প্রথমবার ফাইনাল খেলা সাউথ আফ্রিকাকে কাঁদিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ট্রফি নিয়ে দেশে ফেরার পালা রোহিত-কোহলিদের। কিন্তু পূর্ব আটলান্টিক মহাসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বেরিল ‘অত্যন্ত বিপজ্জনক’ রূপ ধারণ করেছে। দক্ষিণ-পূর্ব ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দিকে ধেয়ে আসছে। তাতে বার্বাডোজে আটকে গেছে ভারতীয় দল। নেয়া হচ্ছে বিকল্প ব্যবস্থা।

বিশ্বকাপের ফাইনালে রিজার্ভ ডে থাকার কারণে এমনিতেও রোববার ব্রিজটাউনেই থাকার কথা ছিল ভারতের। টুর্নামেন্টের প্রাথমিক সূচি অনুযায়ী, সোমবার ব্রিজটাউন ছাড়ার কথা দলটির। ব্রিজটাউন থেকে নিউইয়র্ক, সেখান থেকে বাণিজ্যিক বিমানে দলের মুম্বাই ফিরে আসার কথা ছিল। আপাতত সে পরিকল্পনা কার্যকর হচ্ছে না।

জটিল পরিস্থিতির কারণে এ মুহূর্তে গোটা দলকে চার্টার্ড বিমানে দেশে ফিরিয়ে আনা যায় কিনা, সেটি নিয়ে ভাবনা শুরু করেছে বিসিসিআই। ঠিক কবে বিশ্বচ্যাম্পিয়নরা রওনা হবে, সেটি এখনও জানানো হয়নি।

ভারতীয় দলে ক্রিকেটার, কোচিং স্টাফ, পরিবারের সদস্য এবং বোর্ডকর্তা মিলিয়ে প্রায় ৭০ জন রয়েছেন। সবাই একসঙ্গে ফিরবেন বলে ধারণা করা হচ্ছে। তবে সবাইকে একসঙ্গে ফেরাতে যে ধরনের বড় চার্টার্ড বিমান দরকার তা ক্যারিবিয়ান অঞ্চলে নেই। যুক্তরাষ্ট্র থেকে বিমান জোগাড়ের চেষ্টা চলছে।

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে বার্বাডোজ, ডোমিনিকা, গ্রানাডা এবং মার্টিনিকের কাছাকাছি আসার কারণে বড় ঝড়টি আরও শক্তিশালী হবে, আশঙ্কা করা হচ্ছে। পূর্বাভাসদাতারা বলছেন, বেরিল ‘অত্যন্ত বিপজ্জনক’ এবং এটি একটি ক্যাটাগরি ফোর ঝড়ে পরিণত হওয়ার পূর্বাভাস রয়েছে।

ইউএস ন্যাশনাল হারিকেন সেন্টার (এনএইচসি) বলেছে, বেরিল বর্তমানে বার্বাডোজের প্রায় ৫৩০ মাইল (৮৫০ কিলোমিটার) পূর্বে আটলান্টিক মহাসাগরে অবস্থান করছে। সোমবার সকালে এটির উইন্ডওয়ার্ড দ্বীপপুঞ্জে আঘাত হানার কথা, তখন এটি ‘বড় ধরনের বিপজ্জনক ঝড়’ হয়ে আসবে। এনএইচসি সতর্কবার্তায় বলেছে, ঝড়টি ‘শক্তিশালী হয়ে উঠছে।’ ক্যারিবিয়ান অঞ্চলে আঘাত হানার সময় এটি আরও বিপজ্জনক রূপ নেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।