ঢাকাThursday , 11 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

যুব বিশ্বকাপে ৬টি করে ম্যাচ পরিচালনায় মুকুল-সোহেল

parag arman
January 11, 2024 2:29 pm
Link Copied!

যুব বিশ্বকাপের আসর শুরু হতে এখনও এক সপ্তাহের বেশি সময় বাকি। ৯ দিন আগে যুব বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করতে যাওয়া অফিসিয়ালসদের তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল- আইসিসি। যেখানে আছেন বাংলাদেশের দুই আম্পায়ার মাসুদুর রহমান মুকুল এবং গাজী সোহেল।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ পর্বের ২৪টি ম্যাচের অনফিল্ড আম্পায়ার, টিভি আম্পায়ার, চতুর্থ আম্পায়ার ও ম্যাচ রেফারির নাম প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। সুপার সিক্স, সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের অফিশিয়ালদের নাম পরে ঘোষণা করা হবে।

আসরের উদ্বোধনী ম্যাচেই সাউথ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে অনফিল্ড আম্পায়ারের ভূমিকায় দেখা যাবে তৃতীয়বারের মতো যুব বিশ্বকাপে দায়িত্ব পালন করতে যাওয়া আয়ারল্যান্ডের আম্পায়ার রোনাল্ড ব্লাককে। সেই ম্যাচে তার সঙ্গে দায়িত্ব পালন করবেন সোহেল।

শুধু প্রথম ম্যাচেই নয় ‘বি’ গ্রুপের ছয়টি ম্যাচেই আম্পায়ার হিসেবে থাকবেন বাংলাদেশের এই আম্পায়ার। যেখানে তিনটিতে অনফিল্ড আম্পায়ার, দুটিতে টিভি আম্পায়ার ও একটিতে চতুর্থ আম্পায়ারের হিসেবে দেখা যাবে তাকে। পাশাপাশি মূল আসর শুরু হওয়ার আগে চারটি অফিসিয়াল ওয়ার্মআপ ম্যাচেও আম্পায়ারিং করবেন তিনি।

এদিকে, এশিয়া কাপের পর আরও একবার বড় আসরে আম্পায়ারিং করার সুযোগ এসেছে মুকুলের। ‘সি’ গ্রুপের ছয়টি ম্যাচেই দায়িত্ব পালন করতে যাবে তাকে। যেখানে তিন ম্যাচে অনফিল্ড আম্পায়ার, দুটিতে চতুর্থ আম্পায়ার ও একটিতে টিভি আম্পায়ার হিসেবে থাকবেন। চারটি ওয়ার্মআপ ম্যাচেও দায়িত্ব পালন করবেন তিনি।

বিশ্ব ক্রিকেটে বাংলাদেশি আম্পায়ারদের চাহিদা বাড়ছে। সবশেষ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মতো বাংলাদেশি আম্পায়ার হিসেবে সুযোগ পেয়েছিলেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। এমনকি আসন্ন অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও আম্পারিংয়ের দায়িত্ব পালন করতে যাচ্ছেন এই বাংলাদেশি আম্পায়ার।

আম্পায়ার: বিসমিল্লাহ জান শিনওয়ারি, ডোনোভান কোচ, ফিল গিলেস্পি, গাজী সোহেল, মাসুদুর রহমান মুকুল, মাইক বার্নস, কেএনএ পদ্মনভন, রোল্যান্ড ব্ল্যাক, ফয়সাল খান আফ্রিদি, রশিদ রিয়াজ ওয়াকার, আল্লাহুদিন পালেকার, বঙ্গানি জেলে, প্যাট্রিক গুস্টার্ড, নাইজেল ডুগুইড, ল্যাংটন রুসের, ফরস্টার মুতিজওয়া।

ম্যাচ রেফারি: গ্রায়েম ল্যাবরয়, শাইদ ওয়াদভাল্লা, নারায়ণন কুট্টি, ওয়েন নুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।