ঢাকাThursday , 14 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ম্যাচ হেরে শিশিরের ওপর দোষ চাপালেন লঙ্কান অলরাউন্ডার

Sahab Uddin
March 14, 2024 3:11 pm
Link Copied!

তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্রুত ৩ উইকেট হারানোর পর নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদের ৬৯ রানের জুটিতে কিছুটা স্বস্তিতেে ফেরে টাইগাররা।

এরপর শান্ত ও মুশফিকের পঞ্চম উইকেটে রেকর্ড ১৬৫ রানের জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। ১২২ রানে শান্ত আর ৭৩ রানে মুশফিকের অপরাজিত ইনিংসে লঙ্কানদের দেওয়া লক্ষ্য টপকে ফেলে লাল-সবুজ জার্সিধারীরা।

তবে ম্যাচের শেষদিকে অতিরিক্ত শিশিরের কারণেই মূলত হারতে হয়েছে লঙ্কানদের। এমনটিই মনে করছেন লঙ্কান অলরাউন্ডার জেনিথ লিয়ানেজ। ম্যাচের পর লিয়ানেজ বলেন, ‘সেই মুহূর্তে আমরা ভালো অবস্থানে ছিলাম যখন (বাংলাদেশের) ৪ উইকেটে ৯২ রান ছিল। আমরা ভেবেছিলাম, ম্যাচ জেতার সত্যিই ভালো সুযোগ আছে। কিন্তু যখন শিশির চলে আসলো তখন বোলারদের জন্য বল দখল করা সত্যিই কঠিন ছিল। কিন্তু তারা সত্যিই ভালো ব্যাটিং করেছে।’

লঙ্কান অলরাউন্ডার আরও বলেন, ‘বাংলাদেশ দল যেভাবে ব্যাটিং করেছে, এতে তাদের কৃতিত্ব দিতেই হয়। শান্ত খুব ভালো খেলেছে এবং অবশ্যই মুশফিক ভাইও খুব ভালো খেলেছে।’

নিজের ব্যাটিং নিয়েও কথা বলেছেন লিয়ানেজ। তিনি মনে করেন, শ্রীলঙ্কার শুরুটা যেভাবে হয়েছিল, সেটা ধরে রাখলে তিনশোর্ধ্ব রান করতে পারতো তারা।

লিয়ানেজ বলেন, ‘আমরা সত্যিই ভালো শুরু করেছি। আমাদের উদ্বোধনী ব্যাটসম্যানরা সত্যিই ভালো খেলেছে। কিন্তু এরপর বাংলাদেশ দ্রুত তিনটি উইকেট নিয়েছিল। তারপর আমাদের পুনর্গঠন করতে হয়েছিল। শুরুটা যেভাবে হয়েছিল, সেভাবে খেলতে পারলে আমরা ৩০০ রান করতে পারতাম। এতে আমরা কিছুটা হতাশ ছিলাম।’

গতকাল বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কার দেওয়া ২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৩ রানে ৩ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ । এরপর দলীয় ৯২ রানের মাথায় হারায় মাহমুদউল্লাহর উইকেট।
মাহমুদউল্লাহর উইকেট যাওয়ার পর শুরু হয় প্রচুর পরিমাণে শিশির পতন। ভিজে যায় আউটফিল্ড। ভেজা আউটফিল্ডে বলও ভিজে যাচ্ছিল বারবার। ফলে মাঠে রীতিমতো স্ট্রাগল করতে হয়েছে সফরকারীদের। এরপর আর কোনো উইকেটও নিতে পারেননি লঙ্কান বোলাররা। ১৬৫ রানের জুটি করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।