ঢাকাFriday , 22 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

মোহামেডানের জয়, আবাহনীর হোঁচটে লিগ শুরু

Sahab Uddin
December 22, 2023 6:27 pm
Link Copied!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন মৌসুম আজ (শুক্রবার) থেকে শুরু হয়েছে। লিগের উদ্বোধনী দিনে চার ভেন্যুতে চলছে চার ম্যাচ। পৃথক পৃথক ভেন্যুতে ম্যাচ ছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী এবং ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী ও মোহামেডানের। আবাহনী লিগের শুরুতে হোঁচট খেলেও, মোহামেডান পূর্ণ তিন পয়েন্ট নিয়ে লিগের যাত্রা শুরু করেছে।

রাজশাহীর মুক্তিযোদ্ধা শহীদ স্মৃতি স্টেডিয়ামে মোহামেডান ২-১ গোলে ফর্টিজ এফসিকে এবং গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ঢাকা আবাহনী ১-১ গোলে রহমতগঞ্জের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করেছে। একইদিন অনুষ্ঠিত আরেক ম্যাচে বাংলাদেশ পুলিশ ২-০ গোলে পরাজিত করেছে চট্টগ্রাম আবাহনীকে।

আবাহনী নিজেদের হোম ভেন্যু গোপালগঞ্জে ব্রাজিলিয়ান জ্যাভিয়ের ফার্নান্দেজের গোলে ২১ মিনিটে লিড নেয়। যা ৬৬ মিনিট পর্যন্ত ধরে রাখতে পারে ক্রুসিয়ানীর শিষ্যরা। পরে ৬৭ মিনিটে রহমতগঞ্জের ঘানার ফরোয়ার্ড বোয়েটাং ম্যাচে সমতা আনেন। অবশিষ্ট সময়ে গোলের চেষ্টা করে ব্যর্থ হয় দুই দলই। তাই লিগের উদ্বোধনী ম্যাচে পয়েন্ট হারিয়ে শুরু করে আবাহনী।

১৯৭৪ সালে ঢাকা প্রথম বিভাগ লিগ চ্যাম্পিয়ন আবাহনী ‘৭৫ সালের উদ্বোধনী ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে হেরেছিল। এছাড়া আবাহনীর উদ্বোধনী ম্যাচে এমন হারের তেতো স্বাদ দিয়েছিল পুরান ঢাকার রহমতগঞ্জ ২০০৯ সালের লিগে। এক যুগ পর আবার রহমতগঞ্জে হোঁচট খেয়ে লিগ শুরু হয়েছে শিরোপা প্রত্যাশী দলের। আবাহনীকে এদিন রহমতগঞ্জ থামিয়ে দিলো হেড কোচ ছাড়াই।

অন্যদিকে, রাজশাহী স্টেডিয়ামে শাহরিয়ার ইমনের গোলে মোহামেডান ম্যাচে লিড নেয় ১৩ মিনিটে। বিরতির আগে গাম্বিয়ান ওমর সারের গোলে সমতা আনে ফর্টিজও। পরে দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের চেষ্টা চালায়। ম্যাচ যখন ড্রয়ের পরিণতির দিকে ঠিক তখনই ৯০ মিনিটের সময় নাইজেরিয়ান ফরোয়ার্ড এনামুয়েল টনির গোলে জয় নিশ্চিত হয় মোহামেডানের।

একই সময় শুরু হওয়া দিনের আরেক ম্যাচে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব ২-০ গোলে চট্টগ্রাম আবাহনীকে হারিয়েছে। ম্যাচের প্রথমার্ধেই দুই গোল করে গত লিগের তৃতীয় স্থান অর্জনকারী দল পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।