ঢাকাTuesday , 21 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

মেসির বিশ্বকাপজয়ী জার্সির দাম ১১১ কোটি টাকা!

Sahab Uddin
November 21, 2023 12:23 am
Link Copied!

নিলামে তোলা হচ্ছে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসির জার্সি। কাতার বিশ্বকাপে গায়ে দেওয়া তার ৬টি জার্সি নিলামে তোলা হবে আগামী ডিসেম্বরে।

সোমবার (২০ নভেম্বর) ফুটবল জাদুকর মেসির জার্সি নিলামে তোলার ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক নিলামে জনপ্রিয় প্রতিষ্ঠান সোথবি’স। কোম্পানিটি বলেছে, মেসির জার্সিগুলোর দাম ১০ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১১ কোটি টাকা) ছাড়িয়ে যেতে পারে।

মেসির যেসব জার্সি নিলামে উঠবে সেগুলোর মধ্যে দুটি তিনি গ্রুপপর্বে- সৌদি আরব ও মেক্সিকোর বিপক্ষে ম্যাচে পরেছিলেন। বাকি চারটির মধ্যে তিনটি পরেছিলেন অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস ও ক্রোশিয়ার বিপক্ষে ম্যাচে। আর সর্বশেষ ফাইনালে ফ্রান্সের বিপক্ষে যে জার্সিটি গায়ে জড়িয়ে খেলেছিলেন সেটিও নিলামে উঠছে।

সোথবি’স জানিয়েছে, যদি মেসির জার্সিগুলোর দাম ১০ মিলিয়ন ডলার পার হয়, তাহলে সেটি ক্রীড়া সম্পর্কিত যেকোনো নিলামের ইতিহাসে সবচেয়ে মূল্যবান সংগ্রহে পরিণত হতে পারে। এর আগে ১৯৯৮ সালে বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডানের জার্সি ১০ দশমিক ১ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছিল। নিলামের ইতিহাসে কোনো ক্রীড়াবিদের জার্সি সর্বোচ্চ দামে বিক্রি হওয়ার রেকর্ড এটি। তবে ডিসেম্বরে মেসির সেই রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে।

মেসির জার্সিগুলো নিলামে তুলবে যু্ক্তরাষ্ট্রের প্রযুক্তিবিষয়ক স্টার্টআপ কোম্পানি এসি মোমেন্টো। নিলামে প্রাপ্ত অর্থের একটা অংশ ‘ইউনিকাস’ নামক মানবিক সহায়তা প্রদানকারী একটি প্রকল্পকে দেওয়া হবে, যারা বার্সালোনায় একটি শিশু হাসপাতালে শিশুদের বিরল রোগের চিকিৎসা দিয়ে থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।