ঢাকাTuesday , 31 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

মুশফিকের বিদায়ে বিপদে বাংলাদেশ

Sahab Uddin
October 31, 2023 3:15 pm
Link Copied!

ষষ্ঠ ওভারে প্রথমে আক্রমণে আসেন পেসার হারিস রউফ। এসেই লিটনের হাতে মার থেকে থাকেন তিনি। টানা দুই বলে হজম করেন বাউন্ডারি। পঞ্চম বলে নতুন নামা মুশফিকও বাউন্ডারি মারেন। কিন্তু ষষ্ঠ বলে ভুল করে বসেন অভিজ্ঞ ব্যাটার। চাপের মুহূর্তে অফস্টাম্পের বাইরের বলে খোঁচা মারতে গিয়ে গ্লাভসবন্দি হয়েছেন ৫ রানে।

তানজিদের পর শান্তকে ফেরালেন শাহীন

শুরুতে ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যাওয়া বাংলাদেশকে আরও চাপে ফেলে দিয়েছেন শান্ত। তৃতীয় ওভারে শাহীনের চতুর্থ ডেলিভারিতে সহজ ক্যাচ তুলে দেন তিনি। উসামা সেটি হাতে জমাতে ভুল করেননি। তাতে ৪ রানে শেষ হয়েছে শান্তর ইনিংস। টুর্নামেন্টে শান্ত টানা ব্যর্থতার বৃত্তেই থাকলেন।

প্রথম ওভারেই শাহীনের শিকার তানজিদ

এই ম্যাচেও প্রত্যাশা পূরণ করতে পারেননি ওপেনার তানজিদ। শাহীনের চারটি বল ডট দিলেও পঞ্চম বলে হয়েছেন এলবিডাব্লিউ। ভেতরে ঢুকে পড়া বলে পরাস্ত হওয়ায় বল আঘাত করে তার প্যাডে। পাকিস্তানের আবেদনে আম্পায়ারও আঙুল তুলে দেন সরাসরি। তানজিদ রিভিউ নিলেও শেষ রক্ষা হয়নি। ফিরেছেন রানের খাতা না খুলে। তানজিদের উইকেট নিয়েই ওয়ানডেতে শততম উইকেট পূরণ করেছেন শাহীন।

একটি পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপে পাকিস্তান-বাংলাদেশের টসের মুহূর্ত।বিশ্বকাপে পাকিস্তান-বাংলাদেশের টসের মুহূর্ত।
বিশ্বকাপে টানা ৫ হারে শোচনীয় অবস্থা বাংলাদেশের। একই দশা পাকিস্তানেরও। তারা হেরেছে টানা ৪ ম্যাচ। তবে সাকিবদের অবস্থা আরও করুণ। সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে তো গেছেই। চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার সম্ভাবনাই এখন হুমকির মুখে। সেই সম্ভাবনা টিকিয়ে রাখতে পয়েন্ট টেবিলের সাতে থাকতে হবে তাদের। অপর দিকে পাকিস্তানের সেমিফাইনালের সম্ভাবনা টিকে আছে যদি-কিন্তু ওপরে। ফলে ম্যাচটির গুরুত্বপূর্ণ দুই দলের জন্যই। কলকাতায় এমন ম্যাচে বাংলাদেশ টস জিতে ব্যাটিং নিয়েছে।

ইডেন গার্ডেন্সে টসের সময় পাকিস্তান অধিনায়ক বাবর আজম জানিয়েছেন, তিনিও শুরুতে ব্যাট করতে চাইতেন। সাকিব বলেছেন, পিচ দেখে শুষ্ক মনে হয়েছে তার কাছে। তাছাড়া আরও মন্তব্য করেছেন, এখন তাদের হারানোর কিছুই নেই।

একাদশে কারা

বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। শেখ মেহেদীর বদলে এসেছেন তাওহীদ হৃদয়। পাকিস্তান একাদশে প্রত্যাশিত পরিবর্তন এসেছে তিনটি। বাদ পড়েছেন ইমাম, শাদাব ও নওয়াজ। এসেছেন ফখর, সালমান আলী ও উসামা মির।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

পাকিস্তান একাদশ: আব্দুল্লাহ শফিক, ফখর জামান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, শাহীন আফ্রিদি, উসামা মির, মোহাম্মদ ওয়াসিম ও হারিস রউফ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।