ঢাকাMonday , 2 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

মিরাজের ব্যাটে লড়াইয়ের পুঁজি পেল বাংলাদেশ

Sahab Uddin
October 2, 2023 9:49 pm
Link Copied!

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে লোয়ার মিডল অর্ডারে ব্যাট করেছিলেন মেহেদি হাসান মিরাজ। আর বিশ্বকাপ মিশনে প্রথম প্রস্তুতি ম্যাচে ব্যাটিং করেছেন তিনে। শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যাচে অপরাজিত ফিফটি পেয়েছিলেন। আজ ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নামেন চারে। এখানেও সফল তিনি। তার ফিফটিতে ভর করে লড়াই করার পুঁজি পেল বাংলদেশ।

সোমবার গুয়াহাটিতে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৩৭ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৮ রান তুলেছে বাংলাদেশ। যেখানে সর্বোচ্চ ৭৪ রান এসেছে মিরাজের ব্যাট থেকে। বৃষ্টি আইনে ইংল্যান্ডের জন্য লক্ষ্যমাত্রা ১৯৭ রানের। ব্যাটিং সহায়ক উইকেটে আরেকবার ব্যর্থ হয়েছেন উইকেটকিপার ব্যাটার লিটন দাস। বাউন্ডারি মেরে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিলেন তিনি। তবে রিস টপলির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন পরমুহূর্তেই। প্যাভিলিয়নে ফেরার আগে করেছেন ৬ বলে ৫ রান।

এরপর তিনে ব্যাট করতে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি দুর্দান্ত ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত। টপলির বলে থার্ডম্যানে গাস অ্যাটকিনসনের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। তার আগে করেছেন ১১ বলে ২ রান।

দারুণ শুরুর পর এক প্রান্ত আগলে রেখে ব্যাট করছিলেন তানজিদ তামিম। টপ অর্ডারের বাকি দুই ব্যাটার ব্যর্থ হলেও দলকে কক্ষপথেই রেখেছিলেন জুনিয়র তামিম। তবে ১৬তম ওভারে তাকে আটকে দিলেন মার্ক উড। এই পেসারের অফ স্টাম্পের বাইরের বল স্টাম্পে টেনে এনে বোল্ড হয়েছেন তামিম। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৪৪ বলে ৪৫ রান।

ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন মুশফিকুর রহিম। খানিকটা শর্ট লেন্থে পড়া বল এতটাই নিচু হয়েছে যে মুশফিক সেটা ব্যাটে খেলতেই পারেননি। আদিল রশিদের নিচু হওয়া বলে খানিকটা বোকাই বনেছেন এই অভিজ্ঞ ব্যাটার। ২১তম ওভারে সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১৫ বলে ৮ রান।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে লোয়ার মিডল অর্ডারে ব্যাট করেছিলেন মেহেদি হাসান মিরাজ। আর বিশ্বকাপ মিশনে প্রথম প্রস্তুতি ম্যাচে ব্যাটিং করেছেন তিনে। শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যাচে অপরাজিত ফিফটি পেয়েছিলেন। আজ ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নামেন চারে। এখানেও সফল তিনি। ইতোমধ্যে ৬২ বলে ফিফটি তুলে নিয়েছেন।

মিরাজ এক প্রান্তে দুর্দান্ত ব্যাটিং করলেও অপর প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছে বাংলাদেশ। উইকেটে থিতু হয়ে এবার ফিরেছেন মাহমুদউল্লাহ। স্ট্রাইকরেট বাড়াতে গিয়ে বিপদ ডেকে এনেছেন তিনি। আদিল রশিদকে ডাউন দ্য উইকেটে এসে উড়িয়ে মারতে গিয়ে কাউ কর্নারে ধরা পড়েছেন এই অভিজ্ঞ ব্যাটার। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ২১ বলে ১৮ রান।

মাহমুদউল্লাহ সাজঘরে ফেরার পরই বৃষ্টি হানা দেয়। বৃষ্টির কারণে ঘণ্টা দুয়েকের জন্য বন্ধ থাকে খেলা। এরপর মাঠ খেলার উপযুক্ত করে শুরুর সময়ও ঘোষণা করা হয়। কিন্তু সেই সময়ের মিনিট পাঁচেক আগেই আবারও নামে বৃষ্টি। তাতে আবারও পিছিয়ে যায় খেলা শুরুর সময়। অবশেষে বাংলাদেশ সময় অনুযায়ী ৮ টায় আবারও শুরু হয় খেলা। মাঝে সময় নষ্ট হওয়ায় কমেছে ম্যাচের দৈর্ঘ্য। ৩৭ ওভারে হয়েছে ম্যাচ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।