ঢাকাSaturday , 7 October 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

মালদ্বীপকে হারালে কোটি টাকা বোনাস পাবেন ফুটবলাররা

Sahab Uddin
October 7, 2023 11:47 pm
Link Copied!

সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ওঠায় জাতীয় ফুটবল দলকে ৫৮ লাখ টাকা বোনাস দিয়েছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

কন্টিনজেন্টের ৩৪ সদস্য সবাইকে বোনাস দেওয়া হয়েছিল দেড় লাখ টাকা করে। ৭ লাখ বিশেষ বোনাস দিয়েছিলেন ৩ ফুটবলারকে।

মালদ্বীপকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম পর্ব টপকাতে পারলে সেই বোনাস দ্বিগুণ হয়ে যাবে। আজ (শনিবার) জাতীয় ফুটবল দলের ক্যাম্প পরিদর্শন করে খেলোয়াড়দের অনুপ্রেরণা দিতে বড় ঘোষণা দিয়েছেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন। খেলোয়াড়দের উদ্দেশ্যে তিনি বলেছেন, ‘তোমাদের জন্য ‘বিগ বোনাস’ অপেক্ষা করছে।’

বিগ বোনাস মানে আগেরবারের চেয়ে দ্বিগুণ। ফুটবলারদের কাজ শুধু মালদ্বীপকে হারানো। ১২ অক্টোবর প্রথম ম্যাচ মালেতে, দ্বিতীয় ম্যাচ ১৭ অক্টোবর ঢাকায়। হোম অ্যান্ড অ্যাওয়ে মিলিয়ে যারা জিতবে তারা উঠবে দ্বিতীয় পর্বে।

মালদ্বীপকে হারাতে পারলে বাংলাদেশ উঠবে বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপপর্বে। তখন বাংলাদেশ সুযোগ পাবে অস্ট্রেলিয়া, ফিলিস্তিন ও লেবাননের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলার। মালদ্বীপের কাছে হেরে গেলে আগামী ১২ মাস কোনো খেলা থাকবে না জামাল ভূঁইয়াদের।

ফুটবলারদের ‘বিগ চ্যালেঞ্জ’ সামনে রেখে ‘বিগ বোনাস’ ঘোষণা করলেন বাফুফে সভাপতি। জাতীয় দলের সর্বশেষ ৬ ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা ৩ ফুটবলারকে ক্যাম্পে ডাকা হয়নি মদ-কাণ্ডের কারণে।

বিশেষ করে গোলরক্ষক আনিসুর রহমান জিকোর অনুপস্থিতি দলের সবচেয়ে বড় ক্ষতি। কিন্তু ডিসিপ্লিনের ক্ষেত্রে এক বিন্দুও ছাড় দেননি জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

মালদ্বীপ থেকে ৬৪ বোতল মদ আনার অপরাধে বসুন্ধরা কিংস তাদের ৫ ফুটবলারকে সাময়িক বরখাস্ত করেছে। যার মধ্যে ক্যাবরেরার একাদশের জিকো, তপু ও মোরসালিন আছেন। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তাদের না ডেকে শৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে বড় উদাহরণ সৃষ্টি করেছেন স্প্যানিশ কোচ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।