ঢাকাThursday , 21 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ভালো খেলেও হার এড়াতে পারলো না টাইগ্রেসরা

Sahab Uddin
December 21, 2023 6:41 pm
Link Copied!

সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেট দল। আগে ব্যাট করে ফারজানা হকের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে ৪ উইকেট হারিয়ে ২২২ রান করে টাইগ্রেসরা। কিন্তু এ রান জয়ের জন্য যথেষ্ট ছিল না। মাত্র দুই উইকেট হারিয়ে ২৯ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় প্রোটিয়া নারী দল।
লরা ভলভার্ট ও তাজমিন ব্রিটসের উদ্বোধনী জুটি ১০৬ রান তুলে পরপর দুই বলে আউট হলে দক্ষিণ আফ্রিকাকে তৃতীয় উইকেটে বাকি ১১৭ রান এনে দেন সুনে লুস ও অ্যানেকে বচ। লুস বাদে বাকি তিন ব্যাটসম্যানই অর্ধশত হাঁকিয়েছেন। ৮ উইকেটের জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা এনেছে প্রোটিয়ারা।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশকে উদ্বোধনী জুটিতে ৪৮ রান এনে দেন দুই ওপেনার শামিমা সুলতানা ও ফারজানা। শামিমা ৩৬ বলে ২৮ রান করে ফেরার পর অবশ্য তিনে নামা মুরশিদা খাতুন বেশিক্ষণ টিকতে পারেননি। ৬৩ রানে দ্বিতীয় উইকেট হারানো বাংলাদেশ ভালো সংগ্রহের দিকে যায় তৃতীয় ও চতুর্থ উইকেট জুটিতে।

৯০ বলে অর্ধশত ছোঁয়া ফারজানা নিগার সুলতানাকে নিয়ে যোগ করেন ৮৮ বলে ৫৮ রান। আর ফাহিমা খাতুনের সঙ্গে চতুর্থ উইকেটে ১০৯ বলে ৯৩। ফারজানা ব্যক্তিগত ১০০-এর মাইলফলক স্পর্শ করেন ১৬৫ বলে। উইকেটের অপর প্রান্তে ৪৮ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন ফাহিমা। যদিও দিনশেষে তাদের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ: ৫০ ওভারে ২২২/৪ (ফারজানা ১০২, ফাহিমা ৪৬*, শামিমা ২৮, নিগার ১৩; কাপ ২/২১, ক্লাস ১/৫০)।

দক্ষিণ আফ্রিকা: ৪৫.১ ওভারে ২২৩/২ (বচ ৬৫*, ভলভার্ট ৫৪, ব্রিটস ৫০, লুস ৪৭*; ঋতু মনি ১/২৩)।

ফল: দক্ষিণ আফ্রিকা নারী দল ৮ উইকেটে জয়ী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।