ঢাকাSunday , 21 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ভারতের কাছে হেরে যুব বিশ্বকাপ শুরু বাংলাদেশের

Sahab Uddin
January 21, 2024 12:07 am
Link Copied!

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শুরুটা একদমই ভালো হলো না বাংলাদেশের। নিজেদের প্রথম ম্যাচেই বর্তমান চ্যাম্পিয়ন ভারতের কাছে ৮৪ রানের বড় ব্যবধানে হেরে গেলো মাহফুজুর রহমান রাব্বির দল।

ব্লুমফন্টেইনে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্য ছিল ২৫২ রানের। ৫০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে যুবা টাইগাররা।

পঞ্চম উইকেটে আরিফুল ইসলাম আর মোহাম্মদ শিহাব জেমসের ৭৭ রানের জুটিতে লড়াইয়ে ফিরেছিল বাংলাদেশ। কিন্তু আরিফুল ৪১ করে ফেরার পর অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বিও ৪ করে ফিরলে সব আশা ভরসা শেষ হয়ে যায়।

জেমস (৫৪) ফিফটি করেছেন, কিন্তু দলের কাজে আসেনি। ৪৫.৫ ওভারে ১৬৭ রানে অলআউট হয় বাংলাদেশ।

ভারতের সৌমি পান্ডে ২৪ রান খরচায় নেন ৪টি উইকেট। দুটি উইকেট শিকার মুশির খানের।

এর আগে ভারতকে অল্প রানে আটকে দেওয়ার লক্ষ্য নিয়েই বাংলাদেশ দলপতি প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। তবে ওপেনার আদর্শ সিং আর অধিনায়ক উদয় সাহারানের ফিফটিতে ৭ উইকেটে ২৫১ রানের চ্যালেঞ্জিং পুঁজিই গড়ে ফেলে ভারত।

অথচ টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে বেশ চাপেই ছিল ভারত। পেসার মারুফ মৃধার তোপে ৩১ রানে ২ উইকেট হারিয়ে বসেছিল তারা। সেখান থেকে আদর্শ আর উদয়ের ১১৬ রানের বড় জুটিতে ঘুরে দাঁড়ায় ভারত।

৭৬ করে আদর্শ সিং ফিরলে ভাঙে এই জুটি। উদয় আউট হন ৬৪ রানে। এরপর প্রিয়াংশু মলিয়ার ২৩, আরাভেলি আভানিশের ২৩ আর শচিন দাসের শেষদিকে ২০ বলে অপরাজিত ২৬ রানে চ্যালেঞ্জিং পুঁজি পায় ভারত।
বাংলাদেশি পেসার মারুফ মৃধা ৮ ওভার বল করে ৪৩ রান খরচায় একাই নেন ৫টি উইকেট। একটি করে উইকেট শিকার মোহাম্মদ রিজওয়ান আর মাহফুজুর রহমান রাব্বির।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।