ঢাকাSunday , 14 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ভারতকে হারিয়ে শুরু অস্ট্রেলিয়ার

parag arman
January 14, 2024 12:21 am
Link Copied!

এশিয়ান কাপে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ লড়াই করেছে ভারতা। কিন্তু শুরুটা সুখকর হয়নি। নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে লড়াই করেও ২-০ গোলে হেরে গেছে তারা। প্রথমার্ধটা অবশ্য অস্ট্রেলিয়াকে আটকে রেখেছিল ভারত। কিন্তু দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করতে হয় তাদের।

খেলার ৫০ মিনিটে জ্যাকসন আরভিনের গোলে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। ৭৩ মিনিটে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন জর্ডান বোস। এরপর আর কোনো দল পারেনি গোল করতে।

পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেছে অস্ট্রেলিয়া। সকারুদের বলের দখল ছিল ৭২ শতাংশ, বিপরীতে ভারতের ২৮ শতাংশ। পোস্টে অস্ট্রেলিয়া শট নিয়েছে ২৩টি আর ভারত ৪টি। লক্ষ্যে একবার মাত্র শট নিতে পেরেছে ভারত, যেখানে অস্ট্রেলিয়ার লক্ষ্যে শট ছিল ৬টি। এর মধ্যে দুটি শট জালেও জড়িয়েছে তারা।

পুরো ম্যাচে ভারত ফাউল করেছে ১৫টি। অন্যদিকে অস্ট্রেলিয়া ফাউল করেছে ৭টি। কর্নারেও এগিয়ে ছিল অস্ট্রেলিয়া। তারা কর্নার পেয়েছিল ১৪টি, বিপরীতে কোনো কর্নারই পায়নি ভারত।

এশিয়ান কাপের পরের ম্যাচে চীনের সাথে গোল শূন্য ড্র করেছে তাজিকিস্তান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।