ঢাকাWednesday , 29 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ব্লাড ক্যান্সারে হার মানলেন বাংলাদেশি ক্রিকেটার

Sahab Uddin
November 29, 2023 10:03 pm
Link Copied!

মাত্র ২৪ বছর বয়সেই জীবনের ইতি টেনেছেন ঢাকা দ্বিতীয় বিভাগের অলরাউন্ডার আব্দুল আলিম হৃদয়। ব্লাড ক্যান্সারে আক্রান্ত হৃদয় আজ (বুধবার) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কিছুদিন আগে তিনি ঢাকায় আসার পর ডেঙ্গু আক্রান্ত হন বলে জানিয়েছেন জাতীয় দলের অলরাউন্ডার সাইফ উদ্দিন। হৃদয়ের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি জানিয়েছে, গোপিবাগ ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন ক্লাবের হয়ে ঢাকা দ্বিতীয় বিভাগের ক্রিকেট খেলা বাঁ-হাতি বোলিং ও ব্যাটিং করতেন হৃদয়। তিনি আজ মারা গেছেন। ব্লাড ক্যান্সারের সঙ্গে লড়াই করার পাশাপাশি চলতি মৌসুমেও ক্লাবের হয়ে সাতটি ম্যাচ খেলেছেন তিনি। তার মৃত্যুতে বিসিবি গভীর সহানুভূতি ও পরিবারের জন্য সমবেদনা জানাচ্ছি।

বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা সাইফ উদ্দিন তার মৃত্যুতে শোক জানিয়ে লেখেন, ‘ছোট ভাই হৃদয় আমাদের মাঝে আর নেই। অনেক স্বপ্ন নিয়ে ঢাকা দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগ খেলতে ঢাকায় অবস্থান করেছিল, ডেঙ্গু আক্রান্ত হয়ে পরবর্তীতে ব্লাড ক্যান্সার এবং ব্রেন স্টোক করে আজকে মারা যায়।’

হৃদয়ের এমন মৃত্যুতে ঢাকার পরিবেশকে দায়ী করেন সাইফ, ‘বসবাস করার জন্য ঢাকা অযোগ্য শহর, মানুষের স্বাস্থ্য-সুরক্ষা একদম নেই বললেই চলে। কিছুদিন আগে ছেলেটা বিয়ে করেছিল, কত স্বপ্ন ছিল তার পরিবার নিয়ে বাঁচার। কিন্তু নিয়তি তাকে আর থাকতে দিল না। ক্ষণস্থায়ী জীবনের জন্য আমরা কত কিছুই না করি, তাও আমাদের সিস্টেম চেঞ্জ হবে না। ভালো থাকিস ওপারে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।